বিশ্ব আর্চারিতে বাংলাদেশের রূপা

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

আর্চারি বিশ্বকাপ স্টেজ-২ এ সোনা জয়ের হাতছানি ছিল বাংলাদেশের সামনে। শুরুটা নড়বড়ে হলেও দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়িয়েছিল রোমান সানা-দিয়া সিদ্দিকী জুটি। কিন্তু পরে আর পেরে ওঠেননি তারা।সুইজারল্যান্ডের লুজানেগতকাল রোববার প্রতিযোগিতার রিকার্ভ মিশ্র দ্বৈতের ফাইনালে নেদারল্যান্ডসের কাছে ৫-১ সেট পয়েন্টে হেরে রূপা পেয়েছে বাংলাদেশ।খবর বিডিনিউজের।

প্রথম সেটে ৩৬-৩০ ব্যবধানে হেরে যাওয়া বাংলাদেশ দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ায় ৩৫-৩৫ ড্র করে। কিন্তু পরের সেটে আর লড়াই জমিয়ে তুলতে পারেননি রোমান-দিয়া, হেরে যান ৩৭-৩৪ ব্যবধানে।ফাইনালের আগ পর্যন্ত রোমান-দিয়া জুটির এই ইভেন্টে ছিল দাপুটে পথচলা। ইরানকে ৫-৩ সেট পয়েন্টে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠা রোমান-দিয়া জুটি ওই রাউন্ডে জার্মানির বিপক্ষে জিতেন অনায়াসে ৫-১ সেট পয়েন্টে। কোয়ার্টার-ফাইনালে স্পেনকে হারান ৫-৪ ব্যবধানে। ফাইনালে ওঠার পথে সেরা আটেই সবচেয়ে বেশি প্রতিকদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হয় তাদের। সেমিফাইনালে কানাডাকে ৫-৩ ব্যবধানে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশ।ফাইনালে সোনার হাসি হাসতে না পারলেও ভালো অভিজ্ঞতা অর্জনের তৃপ্তি দিয়ার।

’আমাদেরকে সমর্থন দেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ। (এখানে সাফল্য পেতে) আসলে অনেক অভিজ্ঞতা দরকার। আমি খুবই কম অভিজ্ঞতা নিয়ে এখানে এসেছিলাম। বলতে গেলে আমি নতুন। তবু যেটা অর্জন করেছি, আলহামদুলিল্লাহ। আল্লাহর অশেষ রহমতে ভালো করার চেষ্টা করেছি, করতেও পেরেছি।’