বঙ্গবন্ধুর গণতান্ত্রিক দর্শন মুক্তির ঠিকানা : নওফেল

নিজস্ব প্রতিবেদক »
শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন বঙ্গবন্ধু হত্যাকাণ্ড বিশ্বের রাজনৈতিক ইতিহাসের বর্বরতম, নৃশংস ঘটনা ও কালো অধ্যায়। এ ঘটনায় সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুক্তরা ইতিহাসের নিকৃষ্টতম খলনায়ক।
তিনি আরও বলেন, একটি পুঁজিবাদী ব্যবস্থাপনায় শ্রমিক সমাজের সংকট আছে। এ সংকট মোকাবেলায় চরমপন্থা নয়, বঙ্গবন্ধুর গণতান্ত্রিক সমাজবাদ আমাদের সামগ্রিক মুক্তির ঠিকানা।
তিনি গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী উপলক্ষে শ্রমিক লীগের আলোচনা সভায় এ কথা বলেন। দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত সভায় তিনি প্রধান অতিথি ছিলেন।
শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, শ্রমিকলীগ বঙ্গবন্ধুর একটি প্রাণপ্রিয় সংগঠন। ৬ দফা আন্দোলনে মনু মিয়া রক্ত দিয়েছেন। এ রক্তধারা থেকেই শ্রমিক লীগ শ্রমজীবী মানুষের মুক্তির বার্তা বয়ে এনেছে। আজ যারা শ্রমিক লীগের নেতৃত্বে আছেন তাদের সমাজ পরিবর্তনের স্বপ্ন দেখতে হবে। সিবিএ, নন সিবিএ যারা সমবেত হয়েছেন তাদেও মধ্যে কোনো বিভাজন নয়, নেত্রীর কাছে পৌঁছে দিতে হবে ঐক্যের বার্তা।
শ্রমিকনেতা মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আব্দুল আহাদ।
তোফাজ্জল হোসেন জিকুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন লায়লা আক্তার এটলী, মোহাম্মদ আকবর হোসেন, মো. সাইফুল ইসলাম, মো. মোজাম্মেল হোসেন, আব্দুল খালেক, আশরাফুল ইসলাম, নুরুল আবছার প্রমুখ।
শ্রমিক নেতাদের উদ্দেশে মহিবুল হাসান চৌধুরী আরও বলেন, শ্রমিক লীগের অন্তর্ভুক্ত সিবিএ, নন সিবিএ নেতাদের শ্রমিকস্বার্থ রক্ষায় ইতিবাচক ভূমিকা পালন করতে হবে। সিবিএ, নন সিবিএ নেতাদের স্বচ্ছতা এবং শ্রমিকদের স্বার্থ রক্ষা করতে হবে। যদি তারা ব্যর্থ হন, কোনো দুর্নীতিতে জড়িয়ে পড়েন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
সংগঠনের উগ্যোগে আলোচনা সভা ছাড়াও দুস্থদেও মাঝে খাবার বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি