বক্স অফিস কাঁপাচ্ছে আলিয়ার ‘গঙ্গুবাই’

সুপ্রভাত ডেস্ক »

সঞ্জয় বনশালি পরিচালিত ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট। শুক্রবার সিনেমা হলে মুক্তি পেয়েছে এই সিনেমা। বক্স অফিস ইন্ডিয়া-এর রিপোর্ট অনুযায়ী, ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ প্রথম দিনে ১০ কোটি ৫০ লাখ টাকার ব্যবসা করেছে এই সিনেমা। মুম্বাইয়ে দারুণ ব্যবসা করছে সিনেমাটি।
মুক্তির দ্বিতীয় দিন অর্থাৎ শনিবার প্রথম দিনের তুলনায় সামান্য বেশি ব্যবসা করেছে ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’। দ্বিতীয় দিনে নাকি ৩০ শতাংশ বেশি ব্যবসা করেছে এই সিনেমা। এ দিন ১৩ কোটির ব্যবসা করেছে এই ছবি। দু’দিনে মোট ২৩ কোটি ৫০ লাখ টাকার ব্যবসা করেছে ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’।
বক্স অফিস ইন্ডিয়া-এর রিপোর্ট অনুযায়ী, ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ তুলনামূলক ভালো ব্যবসা করছে। বক্স অফিসে ৩০ থেকে ৩৫ শতাংশ আয় বৃদ্ধি পেয়েছে, নেট প্রায় ১২.৫০ থেকে ১৩ কোটি টাকা’। চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শও ছবিটির জন্য সপ্তাহান্তে ৪০ কোটি আয়ের পূর্বাভাস দিয়েছিলেন।
শুক্রবার ছবি মুক্তি উপলক্ষে মুম্বাই খারের গ্যালাক্সি সিনেমা হলে দর্শকদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অভিনেত্রী আলিয়া। হিন্দুস্তান টাইমসের রিভিউ অনুযায়ী, ‘আলিয়ার অভিনয় মন জয় করার মতো। নিখুঁত শব্দচয়ন, উপভাষা, অভিব্যক্তি এবং কীভাবে তিনি রাগ, আনন্দ এবং অসহায়ত্বর আবেগকে তুলে ধরেছেন; নায়িকার পর্দায় উপস্থিতি অবাক করার মতো’।
ভারতের অন্যতম বৃহৎ পতিতালয় ‘কামাঠিপুরা’, সেই যৌনপল্লীর সর্দারনি আলিয়া। যদিও মুম্বাই পুলিশের কাছে তার অন্য পরিচয় ছিল, তিনি এক নৃশংস গ্যাংস্টার। কীভাবে গুজরাতের এক গ্রামের মেয়ে হয়ে উঠল কামাঠিপুরার ম্যাডামজি? কেন মুম্বাইয়ের আন্ডারওয়ার্ল্ডের সব খবর ছিল তার নখদর্পনে, সেই কাহিনি এবার রূপালি পর্দায়।