পিপলস্ ইন্স্যুরেন্সের ৪১১তম সভা

নগদ লভ্যাংশ ঘোষণা ১২.৫০ শতাংশ

পিপলস্ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের ৪১১তম পরিচালনা পর্ষদের সভা ১৯ এপ্রিল ডিজিটাল প্লাটফর্ম ব্যবহারের মাধ্যমে অনুষ্ঠিত হয়। কোম্পানীর চেয়ারম্যান জাফর আহমেদ পাটোয়ারী সভায় সভাপতিত্ব করেন। পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আনোয়ারুল হকসহ অন্য সম্মানিত পরিচালকবৃন্দ সভায় সংযুক্ত ছিলেন।

এছাড়া কোম্পানির উপদেষ্টা, মুখ্য নির্বাহী কর্মকর্তা, প্রধান আর্থিক কর্মকর্তা, কোম্পানি সচিব ও এইচআইএসি সভায় সংযুক্ত ছিলেন।

সভায় অডিট কমিটি সুপারিশকৃত কোম্পানীর ২০২১ সালের ৩১ ডিসেম্বরের অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী প্রকাশ করা হয়। বছরান্তে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ২১ কোটি ২২ লাখ ৭ হাজার টাকা। যা শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৫৮ টাকা। গত অর্থবছরের সমাপনীতে কোম্পানীর কর পরবর্তী মুনাফা হয়েছে ১৬ কোটি ৭ লাখটাকা যেখানে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ২.২৬ টাকা।

২০২১ সমাপনীতে কোম্পানি নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ১২.৫০ শতাংশ যেখানে শেয়ার হোল্ডারদের ৫ কোটি ৭৭ লাখ ৫০ হাজার টাকা নগদ লভ্যাংশ প্রদান করা হবে যা হবে শেয়ার প্রতি ১ টাকা ২৫ পয়সা। এবং আয়ের অবশিষ্ট টাকা কোম্পানীর সঞ্চিতি এবং ভবিষ্যৎ তহবিলে স্থানান্তর করাসহ সরকারি নিয়মানুযায়ী বিনিয়োগ করা হবে। গত বছরের একই সময়ে কোম্পানীটির শেয়ারপ্রতিসম্পদ (এনএভি) ছিল ২৮.৬০ টাকা। যা এ বছরে বৃদ্ধি পেয়ে দাড়িয়েছে ৩০.০৮ টাকা। বছর শেষে শেয়ার প্রতি নীট পরিচালনা গত নগদ প্রবাহ (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৪.৬৬ টাকা। আর্থিক বিবরনীর পাশাপাশি একই সাথে সভায় অডিট কমিটি দ্বারা সুপারিশকৃত কোম্পানীর ২০২২ সালের প্রথম প্রান্তিক (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের উপর বিস্তারিত আলোচনা ও পর্যালোচনা শেষে তা অনুমোদন দেয়া হয়।

প্রথম প্রান্তিকে কোম্পানীর শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ৫৪ পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানী টির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) ছিল ২৯টাকা ১৪ পয়সা যা এ বছরে বৃদ্ধি পেয়ে দাড়িয়েছে ৩০টাকা ৬৬পয়সা। প্রথম প্রান্তিক শেষে শেয়ার প্রতি নীট পরিচালনা গত নগদ প্রবাহ (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ২৩ পয়সা । যা বিগত অর্থবছরের একই সময়ে ছিল ৮৫ পয়সা। বিজ্ঞপ্তি