পল্লবী থানায় বিস্ফোরণে আইএসের দায় স্বীকারের তথ্য দিল সাইট ইনটেলিজেন্স

পল্লবী থানা

সুপ্রভাত ডেস্ক :

রাজধানীর মিরপুরের পল্লবী থানায় বিস্ফোরণের দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। অনলাইনে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী সাইট ইনটেলিজেন্স গ্রুপ আজ বুধবার (২৯ জুলাই) রাতে তাদের ওয়েবসাইটে এই তথ্য দিয়েছে। সাইট ইনটেলিজেন্স গ্রুপের পরিচালক রিতা কাৎজ টুইটারে এ তথ্য শেয়ার করেছেন।

রিতা কাৎজের দাবি, ২০১৯ সালের আগস্টের পর রাজধানী ঢাকায় আইএসের এটাই প্রথম হামলা। ঈদুল আজহার আগে নতুন লড়াইয়ের অংশ হিসেবে ঢাকায় এই হামলা চালানো হয়েছে।

আজ ভোরে পল্লবী থানার ভেতর বিস্ফোরণে চার পুলিশ সদস্যসহ অন্তত পাঁচজন আহত হন।

পুলিশ জানায়, আজ ভোরে পল্লবী এলাকা থেকে তিন জনকে গ্রেফতার করে পল্লবী থানা হেফাজতে রাখা হয়। মিরপুর এলাকার একজন রাজনৈতিক নেতাকে হত্যা করার জন্য তাদের ভাড়া করা হয়েছিল বলে তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। গ্রেফতারের পর তাদের থানায় আনা হয়। এ সময় তাদের কাছ থেকে দুইটি অস্ত্র ও কিছু জিনিসপত্র উদ্ধার করে পুলিশ। এগুলো থানার ইন্সপেক্টর অপারেশনের রুমে রাখা হয়। উদ্ধারকৃত জিনিসপত্রগুলোর মধ্যে ওজন মাপার মেশিন-সদৃশ্য একটি বস্তু ছিল। সকাল ৭টায় হঠাৎ সেটি বিস্ফোরণ হয়।

পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনাটি জঙ্গি সংশ্লিষ্ট নয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায়। স্থানীয় একটি অপরাধীচক্র কোনো অপরাধ সংগঠনের চেষ্টা করছিল সে সংবাদটির জানার পর পুলিশ ৩ জনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। এরপর ওই বিস্ফোরণের ঘটনা ঘটে।