নারী উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ

উইমেন চেম্বারের কর্মশালা

বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিওটিও সেল এবং চিটাগাং উইমেন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির যৌথ উদ্যোগে গতকাল সোমবার চিটাগাং উইমেন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সেমিনার হলে সকাল ১০টা থেকে দিনব্যাপী আয়োজিত হল ‘বাংলাদেশের নারী ব্যবসায়ী ও উদ্যোক্তাগণের দক্ষতা বৃদ্ধি, রপ্তানি বাণিজ্যে সম্পৃক্ত করণ এবং বাংলাদেশ ট্রেড পোর্টাল এর ভূমিকা’ বিষয়ক কর্মশালা।
বাংলাদেশ রিজিওনাল কানেক্টিভিটি প্রকল্প-১ এর প্রকল্প পরিচালক (যুগ্ম-সচিব) মিজানুর রহামান এর সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন চিটাগাং উইমেন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট-ইন-চার্জ আবিদা মোস্তফা, বাণিজ্য মন্ত্রণালয় ডব্লিও-টি-ও সেল এর মহা-পরিচালক (অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব) মো. মনির চৌধুরী, চট্টগ্রামের জেলা প্রশাসক কার্যলয়ের সহকারী কমিশনার নিবেদিতা চাকমা, কৃষি অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক মো. আক্তারুজ্জামান।
অনুষ্ঠানে বাংলাদেশের নারী ব্যবসায়ী ও উদ্যোক্তাগণের দক্ষতা বৃদ্ধি, রপ্তানি বাণিজ্যে সম্পৃক্ত করণ এবং বাংলাদেশ ট্রেড পোর্টাল এর ভূমিকা বিষয়ক পেজেন্টেশান উপস্থাপন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিওটিও সেল এর ফোকাল পার্সন মাকসুদুল হাসান মুকুল মন্ডল।
প্রেজেন্টেশানে মুলত বাংলাদেশের নারী উদ্যোক্তারা কিভাবে রপ্তানি বাণিজ্যে সম্পৃক্ত হতে পারে, কত দ্রুত একজন নারী উদ্যোক্তার পণ্যকে আন্তজার্তিক বাজারে প্রচার করা যায় তার উপর গুরুত্বারোপ করা হয়।
কর্মশালায় এ বিষয়ে বিস্তারিত বর্ণনা করেন বাণিজ্য মন্ত্রণালয় ডব্লিও-টি-ও সেল এর মহা-পরিচালক (অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব) মো. মনির চৌধুরী।
কর্মশালায় চিটাগাং উইমেন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, চিটাগাং চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, চট্টগ্রাম কাস্টমস্ হাউজ, বিসিক, নাসিব, কৃষি বিষয়ষক অধিদপ্তর, বাংলাদেশ মহিলা সংস্থা, ঢাকা এবং বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সর্বমোট ৬৫ জন অংশগ্রহণকারী অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি