নাফনদীতে বিজিপির এলোপাতাড়ি গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ

রোববার সকাল থেকে কোস্ট গার্ডের টহল চলে নাফ নদীতে।

জিয়াবুল হক, টেকনাফ »

কক্সবাজার টেকনাফের নাফনদীতে বিজিপির এলোপাতাড়ি গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছে বলে খবর পাওয়া গেছে।

মিয়ানমারের বিজিপির সদস্যরা নাফনদীতে বাংলাদেশি জেলেদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি বর্ষণ করে। এতে গুলিবিদ্ধ জেলেরা সাগরে মাছ ধরা শেষে নাফ নদী দিয়ে কূলে ফিরছিলেন।

রোববার (২১ এপ্রিল) সকালে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের নাইক্ষ্যংদিয়া সীমান্তে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন- টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের মাঝেরপাড়া এলাকার মোহাম্মদ ইসমাইল ও মোহাম্মদ ফারুক। এর মধ্যে ফারুকের অবস্থা আশঙ্কাজনক। গুলিবিদ্ধ আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দুপুর ১টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করে।

ট্রলারের মাঝি মোহাম্মদ ইউসুফ জানান, সেন্টমার্টিন সংলগ্ন সাগরে মাছ ধরা শেষে শাহপরীর দ্বীপ ঘাটে ফিরছিলাম। এ সময় নাইক্ষ্যংদিয়া সীমান্ত অংশে মিয়ানমার বিজিপির একটি জাহাজ আমাদের অতিক্রম করছিল। ওই জাহাজ থেকে হঠাৎ আমাদের ট্রলাকের লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে আমাদের দুইজন জেলে গুলিবিদ্ধ হয়েছেন।

মাঝি ইউসুফ আরও বলেন, আমরা নাফ নদীর বাংলাদেশের জলসীমায় ছিলাম। হাত উঁচু করে বাংলাদেশি পতাকা দেখিয়ে তাদের গুলি না করতে ইশারা করছিলাম। এরপরও তারা মানেনি।

এবিষয়ে টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম বলেন, খবর পেয়েছি শাহপরীর দ্বীপের দুই বাসিন্দা মিয়ানমার থেকে ছোড়া গুলিতে আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে নেয়া হয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।