নাজিরহাট পৌরসভা প্রকৌশলীর কক্ষের হার্ডডিস্ক গায়েব

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি »

ফটিকছড়ির আদালত ভবন ও পাইন্দং ইউপি পরিষদের কম্পিউটার চুরির পর এবার নাজিরহাট পৌরসভা কার্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। এসময় প্রকৌশলীর বদ্ধ কক্ষে টিন খুলে কম্পিউটারের ২টি হার্ডডিস্ক নিয়ে যায়। এলোমেলো ছিল নথিপত্র।
সোমবার (২৩ মে) দিবাগত রাত সাড়ে ৩টার পর যে কোনো সময় এ চুরির ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছেন পৌরসভার সচিব নুরুল আবছার।
তিনি বলেন, আমি সকালে অফিসে আসার পর দেখি সুইপার ঝাড়ু দেয়ার জন্য দাঁড়িয়ে আছে। পরে রুমের তালা খুলে দিই। ঝাড়ুদার পরিষ্কার করার সময় টিন খোলা দেখে আমাকে জানালে গিয়ে দেখি সব কিছু এলোমেলো পড়ে আছে। কম্পিউটারের ২টি হার্ডডিস্ক খুলে নিয়ে গেছে। আলমারি খোলা, মনিটর পড়ে আছে অন্য টেবিলে। বিষয়টি মেয়রের সাথে যোগাযোগ করে ফটিকছড়ি থানাকে জানাই। এ বিটে দায়িত্ব থাকা পুলিশ কর্মকর্তা এসে ঘটনাস্থল ঘুরে গেছেন।
নাজিরহাট পৌরমেয়র সিরাজ উদ-দৌলা বলেন, আমি জরুরি কাজে ঢাকায় আছি। চুরির বিষয়ে থাকাকে জানানো হয়েছে। দায়িত্বে থাকা প্রহরী নুরুল ইসলাম বলেন, আমি গতরাতে হল রুমে ছিলাম। রাত সাড়ে ৩টার দিয়ে পৌরসভার ময়লার গাড়ি আসলে গেট খুলে বন্ধ করে দিই। পরে আমি হল রুমে গিয়ে বসলে আমার হঠাৎ ঘুম চলে আসে। এরপর কিভাবে কি হয়েছিল আমি জানি না। সব দিকে তালা বন্ধ ছিল। তবে পৌর হল রুমের পাশের ভবনের ছাদ দিয়ে পৌরসভা কার্যালয়ে টিন শেটে আসা যায়।
ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাসুদ ইবনে আনোয়ার বলেন, এরকম কোনো অভিযোগ আমি এখনো পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেবো।