দীঘিনালায় করোনায় কর্মহীনদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিনিধি, দীঘিনালা »

দীঘিনালায় করোনা ভাইরাস এবং লকডাউনের কারণে কর্মহীন লোকজনের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে, দীঘিনালা জোনের সেনাবাহিনী।
গত শুক্রবার সকালে উপজেলার দুর্গম গুলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ত্রাণ সামগ্রী বিতরণ দীঘিনালা জোন অধিনায়কের পক্ষে জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন সিয়াম আহমেদ ।
ত্রাণ সামগ্রী হাতে পেয়ে পূর্ণসেন চাকমা (৭০) জানান, কাজকাম বন্ধ ।
সেনাবাহিনীর ত্রাণ সামগ্রী পেয়ে খুবখুবই ভালো লাগছে।
এসময় গুলছড়ি এবং ঝুরজুরি পাড়ার ১ শত পাহাড়ী বাঙ্গালী পরিবারের মাঝে ৫ কেজি চাল, ১ কেজি ডাল,, ১লিটার তেল, ১ কেজি আলু, ১কেজি পেয়াজ, ৫০০ গ্রাম চিনি এবং ৫০০ গ্রাম লবণ বিতরণ করা হয়।
দীঘিনালা জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন সিয়াম আহমেদ জানান, এই চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে আজ খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার ১ নম্বর মেরুং ইউনিয়নের গুলছড়ি এবং ঝুরজুরি পাড়া নামক এলাকায় দীঘিনালা
জোন অধিনায়কের পক্ষ হতে বিশেষ সহায়তা ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
তিনি আরো জানান,
এটি করোনা মহামারীর মধ্যে সাধারণ মানুষের পাশে দাড়ানোর জন্য দীঘিনালা জোনের ক্ষুদ্র একটি প্রয়াস মাত্র। ভবিষ্যতেও দীঘিনালা জোনের এরূপ কার্যক্রম চলমান থাকবে। দীঘিনালা জোন কর্তৃক এ ধরনের কার্যক্রম গ্রহণের ফলে সাধারণ মানুষ জোনের প্রতি আস্থা বৃদ্ধি পাচ্ছে এবং পারস্পরিক সম্পর্কের উন্নতি সাধিত হচ্ছে।
খাগড়াছড়ি রিজিয়নের দীঘিনালা জোন করোনা মহামারীর প্রথম থেকেই সাধারণ মানুষের পাশে থেকে তাদের কষ্ট লাঘবের জন্য কাজ করে যাচ্ছে।
বিভিন্ন কার্যক্রমের
মধ্যে সাধারণ জনগণের মাঝে সচেতনতা গড়ে তোলা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, সচেতনতামূলক প্রচার, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ, গাড়ি জীবাণুমুক্ত করার জন্য জীবাণুনাশক স্প্রে প্রদান, গুরুত্বপূর্ণ রাস্তাসমূহ জীবাণুমুক্তকরণ, দুর্গম পাহাড়ি এলাকায় বিশেষ মানবিক সহায়তা কর্মসূচি উল্লেখযোগ্য।