টেকনাফ সীমান্তে আবারো মর্টার শেল ও গুলির বিকট শব্দ

সীমান্তে সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি ও কোস্টগার্ড

সুপ্রভাত ডেস্ক »

মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও মিয়ানমারের সামরিক বাহিনীর মধ্যে চলমান সংঘর্ষে মর্টার শেল ও গুলির বিকট শব্দ আবারো শোনা যাচ্ছে।

কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ ও সেন্টমার্টিন সীমান্তে মঙ্গলবার (২৬ মার্চ) ভোর থেকে দুপুর দেড়টা পর্যন্ত গোলাগুলির এ শব্দ শোনা যায়। এ ছাড়া টেকনাফের হোয়াইক্যং ও হ্নীলার কিছু এলাকায় গোলার বিকট শব্দ পাওয়া গেছে বলে জানান স্থানীয় বাসিন্দারা।

সীমান্তের ওপারে গোলা বর্ষণের খবর শুনেছেন জানিয়ে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, ‘আমরা রাত-দিন টহল জোরদার রেখেছি। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সব সময় আমরা প্রস্তুত। রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে সীমান্তে আমরা কঠোর অবস্থানে আছি।’

এদিকে, মিয়ানমার মংডু, বুথিডং ও রাথেডংয়ের কয়েকটি গ্রামে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির সঙ্গে দেশটির সেনাবাহিনীর তুমুল সংঘর্ষ চলছে। টেকনাফ উপজেলার হোয়াইক্যং থেকে শাহপরীর দ্বীপ পর্যন্ত ৫৪ কিলোমিটার এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি এবং বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা নাফ নদ ও সীমান্ত সড়কে টহল বৃদ্ধি করেছে।

এ বিষয়ে টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, ‘সীমান্তে বিজিবির টহল জোরদারের পাশাপাশি রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে সতর্ক অবস্থানে রয়েছি।’