টেকনাফে সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ »

টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য মাহমুদুর রহমানের বিরুদ্ধে তথ্য গোপন ও ইয়াবা ব্যবসা করে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে কক্সবাজার দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তিনি হলেন, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নয়াপাড়া এলাকার মৃত শেখ আহমদের ছেলে সাবেক ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মাহমুদুর রহমান (৫৭)।

জানা যায়, তার বিরুদ্ধে ৪ কোটি ২১ লাখ ৬৩ হাজার ৯৫০ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দেওয়া এবং জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৫ কোটি ৩০ লাখ ৫৫ হাজার ৯৫৫ টাকার সম্পদের সন্ধান পায় দুদকের অনুসন্ধানী দল। এরপর ৭ নভেম্বর রাতে দুদকের কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. রয়েল হোসেন বাদি হয়ে নিজ কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

দুদকের কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

এজাহার সুত্রে জানা যায়, অনুসন্ধানকালে প্রাপ্ত রেকর্ড, বিশারদদের মতামত ও সাক্ষীদের বক্তব্য পর্যালোচনা করে দেখা গেছে- মাহমুদুর রহমান দুদকে দাখিলকৃত সম্পদের পরিমাণ ২ কোটি ৭০ লাখ ৪৬ হাজার ১৯৪ টাকা। কিন্তু দুদক তাদের নিজস্ব অনুসন্ধানে স্থাবর-অস্থাবর মিলে মাহমুদুর রহমানের নামে ৬ কোটি ৫০ লাখ ১৬ হাজার ৮৯৫ টাকার সম্পদের সন্ধান পায়। এর বিপরীতে তার গ্রহণযোগ্য অর্থাৎ বৈধ আয় পাওয়া গেছে ১ কোটি ১৯ লাখ ৬০ হাজার ৯৪০ টাকা। এক্ষেত্রে মাহমুদুর রহমান ৫ কোটি ৩০ লাখ ৫৫ হাজার ৯৫৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনপূর্বক ভোগ দখলে রেখেছেন। ফলে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় তার বিরুদ্ধে এ মামলাটি দায়ের করা হয়েছে।