ঝুঁকিপূর্ণ পরিবারগুলো সরিয়ে নেয়ার নির্দেশ মেয়রের

বিজয় নগর পাহাড় ধস এলাকা পরিদর্শন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী গতকাল দুপুরে নগরীর উত্তর পাহাড়তলী ওয়ার্ডের ১ নম্বর ঝিল বিজয় নগর পাহাড় ধস এলাকা পরিদর্শন করেছেন। গত শুক্রবার রাতে বিজয় নগরে পাহাড় ধসে নিহতদের পরিবারের সাথে দেখা করে তিনি দুঃখ প্রকাশ ও সমবেদনা জানান।

এসময় তিনি ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তা প্রদানে আশ^াস দেন। এখনো পাহাড়ের পাদদেশে ঝুঁকি নিয়ে যারা বসবাস করছেন তাদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে সরিয়ে আনার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন মেয়র।

ইতোমধ্যে ফিরোজ শাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৬০ জন এবং পি ব্লক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫০ জন আশ্রয় গ্রহণকারীদের জন্য সিটি কর্পোরেশন থেকে ত্রাণ সামগ্রী ব্যবস্থা করা হয়েছে। এছাড়া তাদের জন্য পর্যাপ্ত খাদ্য-বস্ত্র বরাদ্দের বিষয়ে জেলা প্রসাশক বরাবরে চিঠি পাঠানো হয়েছে।

পাহাড় ধস এলাকা পরিদর্শনকালে মেয়রের সাথে ছিলেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দীন, স্থানীয় কাউন্সিলর জহুরুল আলম জসিম, স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মাহাজন, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী মীর্জা ফজলুল কাদের প্রমুখ। বিজ্ঞপ্তি