জ্ঞান অর্জনে শিক্ষার বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী

লামায় ৮ কোটি ৭০ লাখ টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি, লামা »

লামা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনসহ মোট ৮ কোটি ৭০ লাখ ৭৭ হাজার ৫১ টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। শনিবার বেলা ১১টায় লামা উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব উন্নয়ন কাজের উদ্বোধন ঘোষণা করেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বাস্তবায়নাধীন উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্প-২ এর আওতায় ৬ কোটি ১৮ লাখ ৭৭ হাজার ৫১ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ সম্প্রসারিত ভবন ও হলরুম নির্মাণ করা হয়। একইসাথে এলজিইডির বাস্তবায়নে ১ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে উপজেলা চেয়ারম্যান বাসভবন এবং ১ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ইউএনও বাসভবন নির্মাণ করা হয়।

এলজিআরডি মন্ত্রী নবনির্মিত লামা উপজেলা কমপ্লেক্স ভবন উদ্বোধন করে উপজেলা পরিষদ মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। দুপুর ২টায় স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।

প্রধান অতিথি স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম তার বক্তব্যে বলেন, জ্ঞান অর্জনের জন্য শিক্ষার কোনো বিকল্প নেই, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখান না, তিনি স্বপ্ন বাস্তবায়ন করেন।

তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ থেকে এখন স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হচ্ছে। ২০৪১ সালে বাংলাদেশের মাথাপিছু আয় হবে সাড়ে ১২ হাজার ডলার।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাসের সঞ্চালনায় উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামালের সভাপতিত্বে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, বান্দরবান পৌরসভার মেয়র ইসমাল বেবী, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা বক্তব্য রাখেন।