জাতীয় অস্তিত্ব রক্ষায় জনগণ রুখে দাঁড়িয়েছে

অবস্থান কর্মসূচিতে আ জ ম নাছির

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিজয়ের মাসে আবার অশুভ শক্তি ছোবল মারতে চেয়েছে। তাদেরকে জনগণের সহযোগিতায় প্রতিরোধ করা হয়েছে। ঢাকায় নয়াপল্টনে ২০১৩ সালের মতো শাপলা চত্বরে হেফাজতে ইসলাম যে নারকীয়তা করেছিল এরাও সে ধরনের পরিকল্পনা করেছিল, কিন্তু আমাদের প্রশাসনের দৃঢ় ভূমিকায় তা প্রতিরোধ করা হয়েছে। জনগণও জাতীয় অস্তিত্ব রক্ষায় তাদের রুখে দাঁড়িয়েছে বিজয়ের মাসে। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী মহানগর আওয়ামী লীগ অতীতের মতই জাতির স্বার্থে রাজপথে আছে এবং আগামীতেও থাকবে।

গতকাল বেলা ১২টায় দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয় সম্মুখ চত্বরে অবস্থান কর্মসূচিতে তিনি একথা বলেন।

তিনি জনগণের জানমাল রক্ষায় মহানগর আওয়ামী লীগসহ ১৫টি থানা, ৪৪ সাংগঠনিক ওয়ার্ড এবং ১৩২টি ইউনিট আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ে সতর্ক থাকার নির্দেশনা দেন।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, আমাদেরকে জনগণের স্বার্থে অবশ্যই রাজপথে থাকতে হবে। এটাই আমাদের শক্তি। আমরা ক্যান্টনমেন্ট থেকে আসিনি। যাদের জন্ম ক্যান্টমেন্টে তারা রাজপথকে ভয় পায়, জনগণকে ভয় পায়। সমাবেশের নামে যারা দেশে অরাজকতা সৃষ্টির পাঁয়তারা করছে তাদেরকে আমরা চিনি এবং তাদের জ্বালাও-পোড়াও এর আগেই মূল উপড়ে ফেলতে হবে।

আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী সঞ্চালনায় অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, উপদেষ্টা সফর আলী, শেখ মোহাম্মদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী প্রমুখ।