চবিতে সমাবেশ নিষিদ্ধ, চলবে ক্লাস-পরীক্ষা

চবি সংবাদদাতা »
পুনরায় করোনা সংক্রমণ বাড়তে শুরু করায় ক্যাম্পাসে সভা-সমাবেশসহ যেকোনো ধরনের গণজমায়েত অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন।
তবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ক্লাস পরীক্ষা ও শাটল ট্রেন চলাচলের ব্যাপারে কোনোরূপ নিষেধাজ্ঞা দেয়া হয়নি। বিভাগগুলো চাইলে অনলাইন-অফলাইন দুই মাধ্যমেই ক্লাস কার্যক্রম চালু রাখতে পারবে বলে জানিয়েছে প্রশাসন।
গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান। তিনি বলেন, শিক্ষার্থীদের সুবিধার জন্যই আমরা ক্যাম্পাসে যেকোনো ধরনের গণজমায়েত নিষিদ্ধ করেছি। আশা করি শিক্ষার্থীরা বিধিনিষেধ মেনে চলবে।
তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ক্লাস পরীক্ষাসমূহ স্বাভাবিকভাবেই চালু থাকবে। বিভাগগুলোও কোর্সের প্রকৃতি অনুযায়ী শিক্ষার্থীদের সাথে সমন্বয় করে ক্লাস-পরীক্ষা চালিয়ে নেবেন। এক্ষেত্রে সশরীরে ছাড়াও অনলাইনে পরীক্ষা, ভাইবা ও ব্যবহারিক পরীক্ষাও নিতে পারবে বিভাগ কর্তৃপক্ষ।
তিনি আরো বলেন, আবাসিক হল ও শাটল ট্রেন স্বাভাবিকভাবে চলবে। তবে সরকার থেকে কোনো ধরনের নির্দেশনা এলে তখন আমরা পরবর্তী পদক্ষেপ নেব।