চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন সচিব রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব পদে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রধানের দায়িত্বে থাকা অধ্যাপক রেজাউল করিম। গত বছরের ২৫ অক্টোবর চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব অধ্যাপক আবদুল আলীম অবসরোত্তর (পিআরএল) ছুটিতে যাওয়ার পর থেকে পদটি খালি থাকে।

গতকাল বৃহস্পতিবার মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

অধ্যাপক রেজাউল করিম ১৯৬৬ সালের কক্সবাজারের চকরিয়া জেলায় জন্মগ্রহণ করেন। কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে ১৯৮১ সালে এসএসসি এবং ১৯৮৪ সালে এইচএসসি উত্তীর্ণ হন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি থেকে এমএ পাস করেন।

কর্মজীবনে তিনি ১৯৯৫-৯৯ সালে প্রভাষক হিসেবে যোগদান করেন সিলেটের এম সি কলেজে। এরপর তিনি চট্টগ্রাম কলেজ, হাতিয়া দ্বীপ সরকারি কলেজ, স্যার আশুতোষ সরকারি কলেজ, পটিয়া সরকারি কলেজ ও সরকারি সিটি কলেজ অধ্যাপনা করেন। এছাড়া তিনি মাধ্যমিক উচ্চ মাধ্যমিক (মাওশি) কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রণালয় কার্যালয়েও দায়িত্ব পালন করেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘দীর্ঘদিন শিক্ষকতায় রয়েছি। নতুন একটা পদে আসীন হয়েছি। আমার কাছে শুধু কর্মক্ষেত্রটি নতুন। আর কিছু পার্থক্য রয়েছে বলে মনে হয় না। সৎ এবং স্বচ্ছতায় আমার কাজকে এগিয়ে নিতে চাই।’