চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২,শনাক্তের হার ৬.৩৮ শতাংশ

নিজস্ব প্রতিবেদক »

নমুনা পরীক্ষা বাড়লেই বাড়ছে শনাক্ত। চট্টগ্রাম জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১২ জনের দেহে। এতে করোনা নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৭৫৩ জনের। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ২ জনের।

বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ১৩টি ল্যাবে ১ হাজার ৭৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১১২ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ৭৬ জন নগরের এবং ৩৬ জন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৬ দশমিক ৩৮ শতাংশ।

এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ১ হাজার ১৩১ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৭৩ হাজার ২৯৪ জন এবং উপজেলার ২৭ হাজার ৮৩৭ জন।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় নগরে মৃত্যু হয়েছে ২ জনের৷ এনিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২৭৯ জনে। যার মধ্যে নগরে ৭০৬ জন এবং উপজেলায় ৫৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৫ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন, বিআইটিআইডি ল্যাবে ৫৫১ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতেল ল্যাবে ৩৪৬ জনের নমুনা পরীক্ষায় ৪৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

প্রাইভেট হাসপাতালগুলোর মধ্যে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৫ জনের নমুনা পরীক্ষায় ১ জন, শেভরণ হাসপাতাল ল্যাবে ৩৭৯ জনের নমুনা পরীক্ষায় ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১ জনের নমুনা পরীক্ষায় ১ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৭৩ জনের নমুনা পরীক্ষায় ৯ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৮ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং এন্টিজেন পরীক্ষায় ১৯ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

অন্যদিকে, জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৫ জন, ল্যাব এইড ল্যাবে ৪ জন, এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৪ জনের নমুনা পরীক্ষায় কারোর করোনা শনাক্ত হয়নি।