ক্যান্সার হাসপাতালে ইনার হুইলের ১ কোটি টাকা অনুদানের ঘোষণা

ক্যান্সার হাসপাতাল এন্ড রিসার্চ ইনস্টিটিউটের সভা

ইনার হুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫ এর পক্ষ থেকে সিএমওএসএইচ ক্যান্সার হাসপাতাল এন্ড রিসার্চ ইনস্টিটিউটের জন্য ১ কোটি টাকা অনুদান প্রদান করা হবে। ইনার হুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫ এর চেয়ারম্যান মিসেস এঞ্জেলা বৈশাখী মেন্ডেস ২১ মে ইনার হুইল কর্তৃক অনুদান প্রদান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এই ঘোষণা প্রদান করেন।

ক্যান্সার হাসপাতাল এন্ড রিসার্চ ইনস্টিটিউট ভবনে ইনার হুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫ এর নামে একটি ফ্লোরের নামকরণ করা হবে। এ উপলক্ষে হাসপাতালের লেকচার গ্যালারিতে হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট প্রফেসর এম এ তাহের খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক ও ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান এম এ মালেক। বিশেষ অতিথি ছিলেন ইনার হুইল ডিষ্ট্রিক্ট ৩৪৫ এর চেয়ারম্যান মিসেস এঞ্জেলা বৈশাখী মেন্ডেস, প্রাক্তন ইন্টারন্যাশনাল ইনার হুইল বোর্ড ডিরেক্টর ও লিটল জুয়েলস স্কুলের প্রতিষ্ঠাতা মিসেস দিলরুবা আহমেদ, ইনার হুইল ডিষ্ট্রিক্ট-৩৪৫ এর ন্যাশনাল রিপ্রেজেন্টেটিভ মিসেস মোহসেনা রেজা।

সভায় আরো বক্তব্য রাখেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারি মোহাম্মদ রেজাউল করিম আজাদ, ভাইস প্রেসিডেন্ট (ডোনার) সৈয়দ মো. মোরশেদ হোসেন, ভাইস প্রেসিডেন্ট আবদুল মান্নান রানা, ইনার হুইল ক্লাব অব সী কুইন প্রাক্তন প্রেসিডেন্ট সৈয়দা জিনাত আরা নিপুন, চট্টগ্রাম ওমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক মিসেস ফাতেমা ইসলাম লিজা, ইনার হুইল ক্লাব অব চিটাগাং এর সেক্রেটারি মিসেস রেবেকা নাসরিন। স্বাগত বক্তব্য রাখেন ইনার হুইল ক্লাব অব চিটাগং ডিষ্ট্রিক্ট ৩৪৫ এর প্রেসিডেন্ট ও হাসপাতালের কার্যনির্বাহী কমিটির জয়েন্ট জেনারেল সেক্রেটারী ডা. কামরুন নাহার দস্তগীর। অনুষ্ঠানে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন দেন অনকোলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. শেফাতুজ্জাহান।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, চট্টগ্রামে ক্যান্সার রোগীদের পূর্ণাঙ্গ চিকিৎসা সেবার ব্যবস্থা নেই। আংশিক চিকিৎসা শেষে রোগীদের রেডিও থেরাপির জন্য ঢাকায় যেতে হয়। ক্যান্সার রোগীদের এই দুর্দশার বিষয়টি চিন্তা করে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অধীনে একটি আন্তর্জাতিক মানের ক্যান্সার হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। আমাদের এই উদ্যোগে সমাজের সর্বস্তরের মানুষ সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছে।

বিশেষ অতিথি মিসেস দিলরুবা আহমেদ বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সাথে ইনার হুইল ক্লাব সমূহ প্রতিষ্ঠা লগ্ন থেকেই কাজ করে আসছেন। হাসপাতালের মাতৃমঙ্গল ইনার হুইল ক্লাবের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় যা বর্তমানে অবস এন্ড গাইনী বিভাগ হিসেবে পরিচালিত হচ্ছে। তিনি ইনার হুইলের পক্ষ থেকে ক্যান্সার হাসপাতালের জন্য পর্যায়ক্রমে আরো সহযোগীতার আশ^াস প্রদান করেন।