কর্মসংস্থানে পোশাক শিল্পের অবদান অনস্বীকার্য

বিজিএমইএ’র সাথে পিডিবি’র প্রধান প্রকৌশলীর মতবিনিময়

বিজিএমইএ’র নেতৃবৃন্দর সাথে পিডিবি চট্টগ্রাম ডিভিশনের প্রধান প্রকৌশলী দেওয়ান সামিনা বানু’র এক মতবিনিময় সভা গতকাল রোববার বেলা ১টায় অনুষ্ঠিত হয়।
বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক এমডি এম মহিউদ্দিন চৌধুরী, এ.এম. শফিউল করিম খোকন, মোহাম্মদ হাসান (জ্যাকি), এম. এহসানুল হক, পিডিবি’র তত্ত্বাবধায়ক ইঞ্জিনিয়ার মো. ইমাম হোসেন, শহিদুল ইসলাম মৃধা, মোরশেদ মঞ্জুরুল ইসলাম, উজ্জ্বল কুমার মহান্তু ও সহকারী চিফ ইঞ্জিনিয়ার নীলা দেসহ বিজিএমইএ’র কর্মকর্তাগণ।
মতবিনিময় সভায় বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, করোনা মহামারীর এই সংকটকালে বাংলাদেশের তৈরী পোশাক শিল্পে অনিশ্চয়তা বিরাজ করছে। তিনি বকেয়া বিদ্যুৎ বিলের জন্য বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন না করে বকেয়া বিদ্যুৎ বিল কিস্তির মাধ্যমে পরিশোধের সময় প্রদানসহ নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের উপর গুরুত্বারোপ করেন। তিনি আরো বলেন, পোশাক শিল্প প্রতিষ্ঠানের সাথে পিডিবি’র কোন সমস্যার উদ্ভুত হলে তা বিজিএমইএ’কে অবহিত করা প্রয়োজন, সেক্ষেত্রে বিজিএমইএ ভূমিকা রাখবে।
পিডিবি’র প্রধান প্রকৌশলী দেওয়ান সামিনা বানু বলেন, বাংলাদেশের অর্থনীতি ও নারীর ক্ষমতায়ন ও কর্মসংস্থানে পোশাক শিল্পের অবদান অনস্বীকার্য। বর্তমান করোনাকালীন সংকটময় পরিস্থিতিতে জাতীয় অর্থনীতির স্বার্থে পোশাক শিল্পের প্রতি সরকারের সহযোগিতা অব্যাহত রয়েছে।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক এমডি. এম. মহিউদ্দিন চৌধুরী, পিডিবি’র পক্ষে তত্ত্বাবধায়ক ইঞ্জিনিয়ার মো. ইমাম হোসেন, মোরশেদ মঞ্জুরুল ইসলাম ও উজ্জ্বল কুমার মহান্তু প্রমুখ। বিজ্ঞপ্তি