এমবাপ্পের আচরণ নিয়ে প্রশ্ন প্রতিপক্ষ কোচের

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

বয়স মাত্র ২২। এর মধ্যে সাফল্যের মুকুটে যোগ হয়েছে কত না পালক। প্যারিস সেন্ত জার্মেইয়ে সাফল্য পাচ্ছেন নিয়মিত। সবচেয়ে বড় কথা কিলিয়ান এমবাপ্পে জিতেছেন বিশ্বকাপ। দুর্দান্ত পারফরম্যান্সে ফুটবল বিশ্বে আলাদা জায়গা করে নেওয়া এই ফরোয়ার্ডকে রাখা বিশ্বসেরাদের কাতারে। কিন্তু শুধু ভালো খেললেই হয় না, ফুটবলপ্রেমীদের ভালোবাসা পেতে ভালো আরচণও দরকার বলে তাকে সতর্ক করলেন মেসের কোচ ফেদেরিক আন্তোনেত্তি।

বুধবার রাতে লিগ ওয়ানের ম্যাচে মেসের মুখোমুখি হয়েছিল পিএসজি। শেষের নাটকীয়তায় ২-১ গোলে জিতেছে প্যারিসের ক্লাবটি। তাদের দুটো গোলই দিয়েছেন আশরাফ হাকিমি। মরোক্কান রাইট ব্যাকের জয়সূচক গোল উদযাপনের আগে মেসের গোলকিপারকে বিরক্ত করেন এমবাপ্পে। ওই সময় দুই পক্ষের খেলোয়াড়দের হাতাহাতিও হয়। এমবাপ্পের আচরণ মোটেও পছন্দ হয়নি মেস কোচের।

ম্যাচ শেষে এমবাপ্পের আচরণের দিকে আঙুল তুলেছেন আন্তোনেত্তি। মানুষের ভালোবাসা পেতে ফরাসি ফুটবলারের ব্যবহারের দিকে নজর দেওয়ার প্রয়োজনীয়তা অনুভব করছেন তিনি, ‘কিলিয়ান এমবাপ্পে যদি ভালোবাসা চায়, তাহলে আচরণ ভালো করতে হবে। আমি এই খেলোয়াড়টাকে (এমবাপ্পে) পছন্দ করি। খুব শক্তিশালী। তবে সে আরও উপকৃত হবে নম্র হলে।’

মেসের মাঠে জয় পেতে রীতিমতো সংগ্রাম করতে হয়েছে পিএসজির। শুরুতে হাকিমির গোলে এগিয়ে গেলেও প্রথমার্ধেই সমতায় ফেরে মেস। ১-১ স্কোরলাইন রেখে যখন খেলা শেষ হতে যাচ্ছিল, ঠিক তখনই দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমের পঞ্চম মিনিটে পিএসজিকে নাটকীয় জয় এনে দেন হাকিমি। ফলে ৭ ম্যাচের সবকটি জিতে পূর্ণ ২১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান সুসংহত করেছে প্যারিসের ক্লাবটি।