এনজিও কর্মকর্তা চম্পা চাকমা হত্যার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিনিধি, রাঙ্গুনিয়া »

রাঙ্গুনিয়ায় প্রকাশ্যে ধারালো ছুরিকাঘাতে এনজিও সংস্থা পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের হোসনাবাদ ব্রাঞ্চের সহকারী ম্যানেজার (ঋণ) চম্পা চাকমা হত্যার ঘটনায় গতকাল সোমবার মামলা করা হয়েছে। নিহতের ভগ্নিপতি সোহেল চাকমা বাদি হয়ে এনামুল হককে আসামি করে রাঙ্গুনিয়া মডেল থানায় হত্যামামলা রুজু করেন।

এদিকে হত্যাকা-ের ২৪ ঘণ্টা অতিক্রমহলেও অভিযুক্ত আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। আসামি দ্রুত গ্রেফতার না হওয়ায় পদক্ষেপ এর কর্মকর্তা-কর্মচারীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

এনজিও সংস্থার কর্মীকে হত্যার ঘটনায় রাঙ্গুনিয়া উপজেলায় তোলপাড় চলছে। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমেও চম্পা চাকমার নির্মম হত্যাকা-ে জড়িত ব্যক্তিকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

এনজিও সংস্থা পদক্ষেপ সূত্রে জানা যায়, আসামি মোহাম্মদ এনামুল হক দুই মাস আগে তার বোনের নামে ১ লাখ টাকা ঋণ নেন। এনাম ঠিকমতো ঋণের টাকা পরিশোধ না করায় সহকারী ম্যানেজার চম্পা চাকমার সঙ্গে একাধিকবার কথা কাটাকাটি হয়। তারই রেশ ধরে ধামাইরহাট বাজারের ওয়ান ব্যাংক ও পদক্ষেপ অফিসের নিচে রোববার রাত সাড়ে ৮টায় পরিকল্পিতভাবে চম্পা চাকমাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।

রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহাবুব মিল্কী বলেন, চম্পার মরদেহ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে গতকাল সোমবার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।