একনেকে ৫০ কোটি টাকা বরাদ্দ পেল বিটিভি চট্টগ্রাম কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক »
বিটিভি, চট্টগ্রাম কেন্দ্র আরো বেশি গতিশীল করার এবং আবকাঠামো উন্নয়নের জন্য ৫০ কোটি টাকা প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় এ প্রকল্পের অনুমোদন দেয়া হয়।
গতকাল মঙ্গলবার শেরে বাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন। এ সভায় চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) জন্যও ২ হাজার ৪৯১ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেয়া হয়।
৫০ প্রকল্প অনুমোদন বিষয়ে বিটিভি, চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য বলেন, আজ (৪ জানুয়ারি) একনেকে প্রকল্পটি অনুমোদন দেয়া হয়েছে। এর ফলে চট্টগ্রাম কেন্দ্রের অবকাঠামোগত উন্নয়ন আরো সমৃদ্ধ হবে। নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনায় এ প্রকল্প কাজে আসবে।
তিনি আরো জানান, এই প্রকল্পের মাধ্যে রয়েছে ১০ তলা ফাউন্ডেশনের একটি বিশাল ভবন। আপাতত ৪ তলা পর্যন্ত করা হবে। প্রথম ও দ্বিতীয় তলায় করা হবে মাল্টিপারপাস স্টুডিও। ৩০০ থেকে ৩৫০ জন ধারণক্ষমতাসম্পন্ন গ্যালারি থাকবে। ৩য় ও ৪র্থ তলায় থাকবে অডিও স্টুডিও, এডিটিং স্টুডিও।