আশা করি সব দলের অংশগ্রহণে নির্বাচন হবে : সিইসি

ডেস্ক রিপোর্ট »

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আশা করি নির্বাচন ইনক্লুসিভ হবে, সব দলের অংশগ্রহণে নির্বাচন হবে। এতে সকলেই আনন্দিত হব। সব দল অংশগ্রহণ করুক আমরা তো চাই-ই। চাই সব দল নির্বাচনে আসুক।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিস পরিদর্শন ও জেলার নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে তিনি প্রথমবারের মতো চট্টগ্রামে পরিদর্শন করলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কাজ হচ্ছে নির্বাচন আয়োজন করা। আমরা সব দলের অংশগ্রহণে নির্বাচন আয়োজনের চেষ্টা করব। শুধু জাতীয় সংসদ নির্বাচন নয়, সব নির্বাচন। আমাদের ওপর যে দায়িত্ব তা আইন ও সংবিধান অনুযায়ী আমরা সবার সহযোগিতা নিয়ে সেই সংবিধান ও আইনের আলোকে সুন্দর নির্বাচন করার জন্য সাধ্যমত ও আন্তরিকভাবে চেষ্টা করব।

ইভিএম নিয়ে জানতে চাইলে সিইসি বলেন, আমি মাত্র দায়িত্ব নিয়েছি। সব বুঝে উঠতে পারি নি।

সিইসির দায়িত্ব নেওয়ার পর প্রথম বারের মতো ৪ দিনের সফরে চট্টগ্রাম আসেন সিইসি কাজী হাবিবুল আওয়াল।

এ সময় উপস্থিত ছিলেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা কামরুল ইসলাম ।

প্রসঙ্গত, ৪ দিনের সফরে চট্টগ্রাম আসেন সিইসি। শনিবার সকালে নিজ বাড়ি সন্দ্বীপের উদ্দেশ্য যাত্রা শুরু করবেন এবং সেখানে অবস্থান করবেন। পরের দিন রোববার বেলা ১১টায় সন্দ্বীপ উপজেলায় স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সোমবার সকালে সন্দ্বীপ থেকে চট্টগ্রাম ফিরে ঢাকার উদ্দেশে রওনা দেবেন সিইসি।