আগুন সন্ত্রাসীদের ষড়যন্ত্র রুখে দেয়া হবে : মেয়র

জামায়াত-বিএনপি’র সন্ত্রাস বিরোধী প্রতিবাদ সমাবেশ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন আন্দোলনের নামে যারা নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকা-ে লিপ্ত হবে তাদের বিরুদ্ধে জনগণকে সাথে নিয়ে কঠোর প্রতিরোধ গড়ে তোলা হবে। জামায়াত-বিএনপি’র আগুন সন্ত্রাসের কথা জনগণ এখনো ভুলেনি। এই আগুন সন্ত্রাসীরা আন্দোলনের নামে দেশে যে অস্থিতিশীলতা সৃষ্টির পায়তারা চালাচ্ছে তাদের সে লক্ষ্য কোনদিন পূরণ হবে না। তিনি সোমবার বিকেলে মোহরা ওয়ার্ডস্থ কামাল বাজার মোড়ে সন্ত্রাস বিরোধী প্রতিবাদ সভা পূর্ব বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর কাজী নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ন সাধারণ সম্পাদক আলহাজ¦ বদিউল আলম, কোষাধ্যক্ষ আলহাজ¦ আবদুচ সালাম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, পূর্ব ষোলশহর ওয়ার্ড কান্সিলির এম. আশরাফুল আলম, চান্দগাঁও ওয়ার্ড কাউন্সিলর এসরারুল হক, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সামশুল ইসলাম, আবু তাহের প্রমুখ।
তিনি আরো বলেন, আওয়ামী লীগ মাটি ও মানুষের মাঝ থেকে গড়ে ওঠা একটি সংগঠন। দীর্ঘ ২৩ বছর পাকিস্তানী সামরিক স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা এনেছি। ৭৫’র ঘাতক গোষ্ঠী বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূল্যবোধকে নিঃশেষ করতে চেয়েছিল। বঙ্গবন্ধু তনয়া জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের কা-ারীর ভূমিকা পালন করে ঘাতক গোষ্ঠীর কুমতলবকে রুখে দিয়েছে। এই গোষ্ঠীটি এখন আবার মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে। তিনি তাদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, চট্টগ্রামের মাটি আবহমানকাল থেকে সংগ্রামী ঐতিহ্যের ধারক ও বাহক। চট্টগ্রাম থেকে বিপ্লবী সূর্য সেনের নেতৃত্বে ব্রিটিশ ইউনিয়ন জ্যাক পতাকা নামিয়ে স্বাধীনতার পতাকা উত্তোলন করেছিল। এই চট্টগ্রাম থেকে বঙ্গবন্ধু ঐতিহাসিক ছয় দফা ঘোষণা এবং একাত্তরের মুক্তিযুদ্ধের সূচনা হয়েছিল। তাই চট্টগ্রামের জনগণ কোন অবস্থায় আগুন সন্ত্রাসীদের অশুভ তৎপরতা মেনে নিতে পারে না। বিজ্ঞপ্তি