আগুনে পুড়ে অঙ্গার ৫ প্রাণ

সবাই একই পরিবারের সদস্য

নিজস্ব প্রতিনিধি, রাঙ্গুনিয়া »

রাঙ্গুনিয়া পারুয়ায় বাড়িতে আগুন লেগে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন আরও একজন। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- খোকন বসাকের বাবা কাঙ্গাল বসাক (৭০), মা ললিতা বসাক (৬০), স্ত্রী লাকি বসাক (২৫), ছেলে সৌরভ বসাক (১২) ও মেয়ে সায়ন্তী বসাক (৬)। এ সময় গৃহকর্তা খোকন বসাকের শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

পারুয়া ইউনিয়নের চেয়ারম্যান একতেহার হোসেন জানান, স্থানীয় সবজি ব্যবসায়ী খোকন বসাকের বাড়িতে রাত দেড়টার দিকে আগুন লাগে। বাড়িতে শুকনো পাতা দিয়ে রাতের রান্না হয়েছিল। পরে সেই আগুন পুরোপুরি না নেভানোয় তা থেকে আগুন ছড়িয়েছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, বাড়িতে একটিই দরজা ছিল। সেই দরজার মুখে রাখা একটি সিএনজি চালিত অটোরিকশায়ও আগুন লাগে।

ধারণা করা হচ্ছে, অটোরিকশার গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। যার কারণে কেউ ঘর থেকে বের হতে পারেননি। গভীর রাত হওয়ায় প্রতিবেশী ও ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মী আসার আগেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশনের কর্মকর্তা মো. কামরুজ্জামান সুমন বলেন, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের চেষ্টায় ভোর রাত ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ঘটনায় পাঁচজন মারা গেছেন।

রাঙ্গুনিয়া থানার ওসি মাহাবুব মিল্কি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ মরদেহ উদ্ধার করেছে।