৫ কোটি টাকার জায়গা উদ্ধার

0
153

চন্দনাইশে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিনিধি, চন্দনাইশ :

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশে উচ্ছেদ অভিযান চালিয়ে পাঁচ কোটি টাকার ১ একর ৫০ শতক জায়গা উদ্ধার করেছে সড়ক ও জনপথ বিভাগ।

গতকাল সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার গাছবাড়িয়া পায়রা মার্কেট, কলঘর ও দোহাজারী পৌরসভা এলাকায়  সড়কের দু’পাশে অবৈধ দোকানপাট ও স্থাপনা সড়ক ও জনপথ বিভাগের জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করে উদ্ধার করা হয়।

সওজ সূত্রে জানা যায়, উচ্ছেদ অভিযানে  নেতৃত্ব দেন সড়ক বিভাগ চট্টগ্রামের উপ-সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগম। অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের ক্রসবর্ডার ইমফ্রুভমেন প্রকল্প ব্যাবস্থাপক নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহমদ, উপ-প্রকল্প ব্যাবস্থাপক সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী তাজমিন বিনতে ইসলাম, প্রকৌশলী জিয়াউল হক, সেফটি ম্যানেজার মো. মিজানুর রহমান, সার্ভেয়ার আবদুল মন্নান, আবদুর রাজ্জাক ও চন্দনাইশ থানা ওসি তদন্ত মো. মজনু মিয়ার নেতৃত্বে ২১ সদস্য চন্দনাইশ থানার পুলিশের একটি টিম ও চন্দনাইশ ফায়ার সার্ভিসের একটি দল উচ্ছেদ অভিযানে সার্বিক সহযোগিতা করেন ।

সড়ক বিভাগ চট্টগ্রামের উপ-সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগম সাংবাদিকদের বলেন, সড়ক ও জনপথ বিভাগের পাঁচ  কোটি টাকার ১ একর ৫০ শতক জায়গা উদ্ধার করা হয়েছে।

তিনি  আরও বলেন, এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। সে সাথে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় যত সব অবৈধ স্থাপনা রয়েছে, পর্যায়ক্রমে তা উচ্ছেদ করা হবে।