১৫ বলে ফিফটি করলেন ক্রিস্টিয়ান

0
161
১৫ বলে হাফ সেঞ্চুরিয়ান ক্রিশ্টিয়ানের একটি সুইপ বাউন্ডারি শট - ক্রিকইনফো

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগের (বিবিএল) ইতিহাসে দ্বিতীয় দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন ড্যানিয়েল ক্রিস্টিয়ান। গতকাল অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে সিডনি সিক্সার্সের এই ব্যাটসম্যান মাত্র ১৫ বলে ফিফটি হাঁকিয়েছেন। এর মাধ্যমে টিম লুডম্যান ও ক্রিস লিনের রেকর্ড ভেঙেছেন তিনি।
বিগ ব্যাশের চলতি আসরের ১১তম ম্যাচে টস হেরে আগে ব্যাট করার আমন্ত্রণ পেয়েছিল সিডনি সিক্সার্স। যখন ক্রিস্টিয়ান ব্যাটিং করতে নামেন তখন বেশ খারাপ ছিল দলের অবস্থা। ১১ ওভার শেষে স্কোর কার্ডে ছিল মাত্র ৫৮ রান। এছাড়া সিডনি হারিয়ে ফেলেছিল ৩টি উইকেট। তবে মাত্র ৪ ওভার ক্রিজে থেকেই সব ওলটপালট করে দিয়ে যান ক্রিস্টিয়ান।
ব্যাট হাতে মাত্র ১৫ বলে ফিফটি হাঁকান এ অলরাউন্ডার। এর মধ্যে এক ওভারেই ২২ রান তোলেন ক্রিস্টিয়ান। ফিফটি হাঁকানোর ঠিক পরের বলেই ওয়েস অ্যাগারের শিকার হন তিনি। তার এই ইনিংসে ছিল ৪টি চার ও ৫টি ছক্কা। স্ট্রাইকরেট ৩১২.৫০! ক্রিস্টিয়ানের টর্নেডো ইনিংসের সুবাদে ২০ ওভারে ১৭৭ রানের সংগ্রহ পায় সিডনি সিক্সার্স।
বিগ ব্যাশে দ্রুততম অর্ধশতকের মালিক ক্রিস গেইল। মাত্র ১২ বলে অর্ধশতকটি হাঁকিয়েছিলেন তিনি। একইসঙ্গে যৌথভাবে টি-২০ ক্রিকেটের দ্রুততম অর্ধশতকও এটি। ক্রিস্টিয়ানের আজকের এই রেকর্ডের আগে বিগ ব্যাশে দ্বিতীয় দ্রুততম অর্ধশতকের মালিক ছিলেন লুডম্যান ও লিন। তারা দুজনেই ১৮ বলে ফিফটি হাঁকিয়েছিলেন। খবর : ডেইলিবাংলাদেশ’র।