হয়রানি বন্ধের দাবি : স্বর্ণ ব্যবসায়ীদের আল্টিমেটাম

0
175

জুয়েলারি ব্যবসায়ীদের ভ্যাট, আয়কর ও প্রশাসনের হয়রানি বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে চট্টগ্রামের স্বর্ণ ব্যবসায়ীরা। ৯ ডিসেম্বর নগরীর কেসি দে রোডস্থ সংগঠনের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) চট্টগ্রাম শাখা।
মানববন্ধনে বক্তারা বলেন, করোনা মহামারীতে জুয়েলারি ব্যবসায়ীররা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। যদি ভ্যাট ও আয়কর সেকশন থেকে আমাদের কোনো ব্যবসায়ীদের ওপর হয়রানি ও মামলা দেওয়া হলে এক মাসের আল্টিমেটাম ঘোষণা দেন ব্যবসায়ীরা। অন্যথায় চট্টগ্রামের ব্যবসায়ী সমাজকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। আর যে স্বর্ণগুলো বৈধ করা হয়েছে ঢাকা-চট্টগ্রাম যাতায়াত পথে প্রশাসন কর্তৃক হয়রানি বন্ধে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।
মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন বাজুস চট্টগ্রাম শাখার সহ-সভাপতি রপন কান্তি ধর। সংগঠনের অতিরিক্ত সাধারণ সম্পাদক সুজিত বরণ ধরের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক স্বপন চৌধুরী। বক্তব্য রাখেন দোকান মালিক সমিতি চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক সৈয়দ খুরশীদ আলম, সাবেক কাউন্সিলর জহরলাল হাজারী, আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর পদপ্রার্থী রুমকি সেনগুপ্ত, আন্দরকিল্লা ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক সাজু বিশ্বাস, সংগঠনের সাবেক সভাপতি নুরুল আবছার চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র ধর, সাবেক সহ-সভাপতি মোহাম্মদ আলী, সাধন ধর, পরিষদের বর্তমান যুগ্ম সম্পাদক প্রদীপ দেব, কোষাধ্যক্ষ গোপীনাথ ধর, প্রচার ও দপ্তর সম্পাদক নিরঞ্জন কর্মকার, কার্যকরি সদস্য সত্য কুমার ধর, ব্যবসায়ী শান্তুনু বণিক, তপন কান্তি ধর, মন্টু চন্দ্র সরকার, কাজল বণিক, রাজু ধর, রুবেল দে, টুটন ধর, সজিব কান্তি দাশ, মৃদুল ধর, লায়ন আশীষ ভট্টাচার্য্য, দীবেশ চন্দ্র নাথ, বিচিত্র রঞ্জন নাথ, কমল দে, সুব্রত বণিক, প্রদীপ ধর, অনুপম চৌধুরী, কৃষ্ণ ধর, তাপস ধর, সুভাষ দেবনাথ, চন্দন বণিক, বিপুল বণিক, সাজু ধর প্রমুখ। বিজ্ঞপ্তি