হলিউডে অভিষেক হুমা কুরেশির

0
70

সুপ্রভাত ডেস্ক :
হলিউড ছবিতে ভারতীয় তারকাদের উপস্থিতি নতুন নয়। এই তালিকায় নাম লিখিয়েছেন হুমা কুরেশিও। হলিউডের ডাক সাইটে পরিচালক জ্যাক স্নাইডার পরিচালিত ‘আর্মি অফ দ্য ডেড’ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে হুমাকে। প্রকাশ্যে এল ছবির ট্রেলার। ট্রেলার ক্ষণিকের জন্যই দেখা গেল বলিউড তারকাকে।
আধুনিক হলিউড সিনেমার প্রথম সারির পরিচালকদের মধ্যে জ্যাক স্নাইডারের নাম উপরের সারিতে। প্রখ্যাত ‘৩০০’ ছবির সিরিজ তার তত্ত্বাবধানে তৈরি। ‘ম্যান অফ স্টিল’, ‘ব্যাটম্যান ভার্সাস সুপারম্যান’, ‘জাস্টিস লিগ’-এর মতো সুপারহিরো সিনেমা তৈরি করেছেন জ্যাক। ‘স্যুইসাইড স্কোয়াড’ সিরিজের অন্যতম প্রযোজক তিনি। এহেন জ্যাক স্নাইডার পরিচালিত ‘আর্মি অফ ডেড’ ছবিতে স্বল্প চরিত্রে অভিনয় করেও বেজায় খুশি হুমা কুরেশি। ট্রেলার শেয়ার করে ক্যাপশনে সেকথা জানাতে ভোলেননি অভিনেত্রী।
ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন অবসরপ্রাপ্ত রেস্টলার ডেভ বাতিস্তা। দেখা যাচ্ছে এলা পারনেল, ওমারি হার্ডউইকের মতো অভিনেতাদের। ছবিতে হুমার চরিত্রের নাম গীতা। তবে গল্পে চরিত্রটি কীভাবে এসেছে সে বিষয়ে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। ট্রেলার দেখে যেটুকু বোঝা যাচ্ছে তাতে একটি ভেগাসের একটি ক্যাসিনো লুট করার দায়িত্ব দেওয়া হয় ডেভের চরিত্রকে (স্কট)। কিন্তু সেই অর্থ পেতে গেলে জম্বি বাহিনীকে হারিয়ে যেতে হবে স্কট ও তার বন্ধুদের। ২০২১ সালের মার্চ মাসে ছবির কাজ সম্পূর্ণ হওয়ার কথা বলেছিলেন জ্যাক স্নাইডার। ২১ মে মুক্তি পাবে ছবিটি। ডিস্ট্রিবিউশনের দায়িত্বে রয়েছে নেটফ্লিক্স।
হলিউড ছাড়াও সোনি লিভ ওয়েব প্ল্যাটফর্মের একটি নতুন সিরিজে দেখা যাবে হুমাকে। সুভাষ কাপুর পরিচালিত সিরিজটির নাম ‘মহারানি’। সিরিজে হুমার চরিত্রের নাম রানি ভারতী। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের স্ত্রী রাবড়ি দেবীর অনুপ্রেরণায় তৈরি চরিত্রটি। এপ্রিলেই প্রকাশ্যে এসেছে সিরিজের টিজার।