‘স্পাইডারম্যান : ফার ফ্রম হোম’র পরবর্তী পর্বের মুক্তি তারিখ পেছালো

0
281

সুপ্রভাত ডেস্ক :
একমাস পিছিয়ে মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছে ২০২১ সালের ১৭ ডিসেম্বর। ‘স্পাইডারম্যান : ফার ফ্রম হোম’ ছবির পরের পর্ব মুক্তি দেওয়ার তারিখ নির্ধারণ করা হয়েছিল ২০২১ সালের ৫ নভেম্বর। তবে করোনাভাইরাস মহামারীর কারণে বিভিন্ন ছবির মুক্তির তারিখ এদিক সেদিক হওয়াতে এই ছবির মুক্তির জন্য নতুন তারিখ নির্ধারণ করতে হল ‘সনি পিকচার্স’কে।
প্রযোজনা প্রতিষ্ঠানের সূত্র ধরে ভ্যারাইটি ডটকম জানায়, ‘স্পাইডারম্যান : ফার ফ্রম হোম’ ছবির পরের পর্বের মুক্তির তারিখ বর্তমানে যেটা ঠিক করা হয়েছে সেটা নির্ধারিত ছিল ‘অ্যাভাটার টু’ ছবির জন্য।
তবে জেমস ক্যামেরনের এই সাই-ফাই ছবির মুক্তির তারিখ এক বছর পিছিয়ে নির্ধারণ করা হয়েছে ২০২২ সালের ১৬ ডিসেম্বরে।
টম হলেন্ড অভিনীত ‘স্পাইডারম্যান’ ছবির তৃতীয় কিস্তি আসলে মুক্তি পাওয়ার কথা ছিল ২০২১ সালের ১৬ জুলাই। তবে এই বছর এপ্রিল মাসে সেই তারিখ পরিবর্তন করে নেওয়া হয় ২০২১ সালের ৫ নভেম্বর।
সনি পিকচার্স জানায়, বর্তমান মুক্তির তারিখ শুধু মাত্র আমেরিকার জন্য, আন্তর্জাতিক অঙ্গনে মুক্তির তারিখ নির্ধারণ করা এখনও প্রশ্নাতীত।
মহামারীর কারণে এখন সারা দুনিয়ার সিনেমা হলগুলো বন্ধ রয়েছে। নিরাপত্তার কথা চিন্তা করে সেগুলো কবে খুলবে তাও বলা যাচ্ছে না।
যে কারণে বড় বাজেটের অধিকাংশ ছবির মুক্তির জন্য নতুন তারিখই এখন আর নির্ধারণ করা হচ্ছে না। এরমধ্যে রয়েছে ক্রিস্টোফার নোলানের ‘টেনেট’ এবং প্যাটি জেনকিন্স’য়ের ‘ওয়ান্ডার উইম্যান ১৯৮৪’।
এদিকে মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স’য়ের অন্যান্য ছবির মধ্যে ‘ব্ল্যাক উইডো’র মুক্তির তারিখ নতুন করে নির্ধারণ করা হয়েছিল এই বছর ৬ নভেম্বর।
এমসিইউ’র অন্যান্য ছবির মধ্যে ২০২১ সালের ১২ ফেব্রুয়ারি ‘দি ইটার্নালস’ এবং ‘শ্যাং-চি অ্যান্ড দি লেজেন্ড অফ দি টেন রিংস’ ৭ মে মুক্তির তারিখ নির্ধারিত হয়ে আছে।
২০২২ সালে মুক্তির তালিকায় রয়েছে- ‘থর : লাভ অ্যান্ড থান্ডার’ ১১ ফেব্রুয়ারি এবং ‘ডক্টর স্ট্রেইঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ ২৫ মার্চ।
এছাড়া অ্যানিমেইশন মুভি ‘স্পাইডার-ম্যান : ইনটু দি স্পাইডার-ভার্সে’ ২০২২ সালে অক্টোবর মাসে মুক্তি পেতে পারে বলে জানায় সনি পিকচার্স।
খবর : বিডিনিউজ’র।