সাহিত্য সংস্কৃতিচর্চায় এগিয়ে যাবে চট্টগ্রাম

0
85

পটিয়ায় একুশে পদকপ্রাপ্ত ইকবাল হায়দার সংবর্ধিত

নিজস্ব প্রতিনিধি, পটিয়া :

একুশে পদকপ্রাপ্ত পটিয়ার কৃতী সন্তান আহমেদ ইকবাল হায়দারকে নাগরিক সংবর্ধনা  দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে সংবর্ধনা কমিটির ও পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি।

সংবর্ধনা কমিটির সদস্য সচিব ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ডিন প্রফেসর এ বি এম আবু নোমানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, চট্টগ্রাম পুলিশ সুপার এস.এম রশিদুল হক পিপিএম, পটিয়া পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. আইয়ুব বাবুল, বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান অশোক চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালক নাজমুল করিম চৌধুরী শারুন।

পরে তাকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদানসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক দিয়ে অভিনন্দন জানানো হয়। জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশে নাট্যজগতে আহমদ ইকবাল হায়দার প্রভূত অবদান রেখেছেন। তার সারাজীবনের এ কৃতিত্বকে সরকার স্বীকৃতি দিয়ে ২০২১ সালে তাকে একুশে পদকে ভূষিত করেন।

তার এই অর্জন ঐহিত্যবাহী পটিয়াকে সাহিত্য সংস্কৃতি ও নাট্যচর্চায় আরো এগিয়ে যাবে। তিনি নিজেই নাটক তৈরী করে নাটকের মাধ্যমে জঙ্গীবাদ ও অসংগতিকে প্রতিহত করে সমাজের সাহিত্য সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষকে উজ্জীবিত করবেন।