সাজা কাটিয়ে ব্রাজিল ফিরলেন রোনালদিনহো

0
176

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
অবশেষে স্বস্তি। দীর্ঘ পাঁচ মাস পর সোমবার মুক্তি পেলেন ব্রাজিলীয় সুপারস্টার রোনালদিনহো। গৃহবন্দি দশা কাটিয়ে এবার তিনি নিশ্চিন্তে ফিরলেন নিজের দেশে। ভুয়ো পাসপোর্ট রাখার অভিযোগে গত ৬ মার্চ ভিনদেশের হোটেল থেকে ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনালদিনহো ও তার ভাইকে গ্রেফতার করা হয়েছিল। প্যারাগুয়ের রাজধানী আসুনসিওনে প্রাক্তন বার্সা তারকাকে গ্রেফতার করে সেই দেশের পুলিশ। জানা যায়, রোনাল্ডিনহোর পাসপোর্টে তার নাম, জন্মস্থান ও জন্ম তারিখ ঠিকঠাক থাকলেও তার নাগরিকত্ব লেখা ছিল প্যারাগুয়ের। হোটেলের ঘরে তল্লাশি চালিয়েই নাকি পুলিশ জাল পাসপোর্ট-সহ বেশ কিছু ভুয়ো নথিপত্র পায়। যার জেরে রোনালদিনহো ও তার ভাই রবের্তোকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারির পর জামিনের আবেদন করলেও তা মঞ্জুর করা হয়নি। তবে গত এপ্রিলে ১৬ লক্ষ মার্কিন ডলার জরিমানা দিয়ে শর্তসাপেক্ষে তাদের জামিন মঞ্জুর করা হয়েছিল। দু’জনেরই দেশের বাইরে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। ফলে জামিনে মুক্তি পেয়েও প্যারাগুয়ের একটি চারতারা হোটেলে গৃহবন্দি থাকতে হয়। তবে এবার তিনি সম্পূর্ণ মুক্ত। সোমবার গৃহবন্দি দশা থেকে মুক্তি পাওয়ার পর মঙ্গলবার সকালেই ব্যক্তিগত বিমানে রিও দি জেনেইরোর উদ্দেশে রওনা দেন প্রাক্তন বার্সেলোনা তারকা। বিচারপতি জানিয়ে দেন, স্বেচ্ছাসেবামূলক কাজের জন্য রোনালদিনহোকে ৯০ হাজার মার্কিন ডলার ব্যয় করতে হবে।
রায় ঘোষণার পর কালো টি-শার্ট আর মুখে মাস্ক পরা তারকা ছিলেন নির্বাকই। গোটা লকডাউনই তার কাটল শাস্তি ভোগ করেই। তাই চুপচাপ সাজা শেষ করে দেশে ফিরলেন তিনি। তবে প্রায় দেড়শো দিন পর ঘরের ছেলে ঘরে ফেরায় স্বস্তিতে পরিবার থেকে ব্রাজিলীয় ফুটবলপ্রেমী, সকলেই। খবর : সংবাদপ্রতিদিন’র।