সমন্বয় সভা : অর্থনীতি সচল রেখে কোভিড-১৯ থেকে বাঁচতে হবে

0
196

চট্টগ্রাম সিটি করপোরেশনের অধীনস্থ ১৭, ১৮, ১৯, ২০ ও ৪১ নম্বর ওয়ার্ডে কোভিড-১৯ সংক্রান্ত কার্যক্রমের উপর সিটি করপোরেশন, কোডেক ও ইউনিসেফ এর যৌথ সমন্বয় সভা সোমবার, সকালে চসিক জেনারেল হাসপাতালের সভা কক্ষে অনুষ্ঠিত হয়।
স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় প্রধান অতিথি ছিলেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।
সভায় উপস্থিত ছিলেন জোনাল মেডিক্যাল অফিসার, মিডওয়াইফ, নার্স, কোডেক ও ইউনিসেফ এর প্রতিনিধিবৃন্দ। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউনিসেফ এর পুষ্টি কর্মকর্তা ডা. উবা সুই চৌধুরী, কোডেক এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর জুলি বড়–য়া, জোনাল মেডিক্যাল অফিসার ডা. মো. রফিকুল ইসলাম, এমও ইনচার্জ ডা. মুজিবুল আলম চৌধুরী, মেডিক্যাল অফিসার ডা. মিজানুর রহমান, ডা. হুমে আরা ফেরদৌসী, ডা. সাহিদুল আলম, কোডেক এর মনিটরিং অ্যান্ড ডকুমেন্টেশন অফিসার সাবিহা সিফাতী পাপড়ি ও আরবান নিউট্রিশন ফ্যাসিলিটেটর শামস্ সিফাত শোভা প্রমুখ।
সমন্বয় সভায় প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, কোভিড-১৯ এর সংক্রমণ এখনও অব্যাহত রয়েছে। এই ভাইরাস প্রতিরোধে সরকার প্রানান্ত প্রয়াস চালিয়ে যাচ্ছে।
তিনি বলেন, জীবন জীবিকার গতি প্রবাহ স্বাভাবিক না থাকলে মানুষ ঝুঁকিতে পড়বে। অর্থনীতি সচল রেখে কোভিড-১৯ থেকে বাঁচতে হবে। তিনি স্বাস্থ্যবিধি মেনে সকলকে জীবন প্রবাহ গতিশীল রাখার পরামর্শ দেন এবং সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল আচরণ অটুট রেখে স্ব স্ব দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে সম্পাদনে সক্রিয় থাকার আহ্বান জানান।
তিনি কোভিড-১৯ থেকে প্রতিকার, প্রতিরোধ ও সচেতনতা বিষয়গুলি তুলে ধরে সকলকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করার আহ্বান জানান। বিজ্ঞপ্তি