শাহ আমানত বিমানবন্দরে ১৭ কেজি স্বর্ণ উদ্ধার

143

নিজস্ব প্রতিবেদক :
শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১২৮ ফ্লাইটে অভিযান চালিয়ে ১৭ কেজি ৪০০ গ্রাম ওজনের ১৫০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।
গতকাল সোমবার সকাল ১০টা ২০মিনিটে বিমান কাস্টমস, শুল্ক গোয়েন্দা ও এনএসআই টিমের যৌথ অভিযানে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।
সূত্রে জানা গেছে, আবুধাবি থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি ১২৮ ফ্লাইটে অবৈধভাবে স্বর্ণের বার আনা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে কাস্টমস, শুল্ক গোয়েন্দা ও এনএসআইয়ের যৌথ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ২৬ এ নম্বর সিটের কুশনের নিচে পেছনের প্যানেল থেকে টেপ মোড়ানো অবস্থায় ৯০ পিস এবং ১৮ এফ সিটের নিচ থেকে ৬০ পিসসহ মোট ১৫০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। জব্দ করা স্বর্ণের ওজন ১৭ কেজি ৪০০ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ১০ কোটি টাকা।
শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার নূরে আলম বলেন, আবুধাবি থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি ১২৮ ফ্লাইটে গোপন তথ্যের ভিত্তিতে কাস্টমস, শুল্ক গোয়েন্দা ও এনএসআইয়ের যৌথ অভিযানে বিমানের সিটের নিচ থেকে ১৫০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধার করা স্বর্ণের ওজন ১৭ কেজি ৪০০ গ্রাম। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।