শহীদ কমরেড তাজুলের আত্মত্যাগ রাজনীতিতে দৃষ্টান্ত হয়ে থাকবে

102

সিপিবি’র আলোচনা সভা

শহীদ তাজুল দিবস উপলক্ষে ১ মার্চ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) চট্টগ্রাম জেলার নেতৃবৃন্দ পার্টির হাজারি গলিস্থ অফিসে শহীদ কমরেড তাজুলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেছেন। এরপর শহীদ তাজুল স্মরণে এক মিনিট নিরবতা পালন করে তাঁর বর্ণাঢ্য জীবন নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তব্য রাখেন পার্টির চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অশোক সাহা, জেলা কমিটির ফরিদুল ইসলাম, অমৃত বড়ুয়া, শওকত আলী, রেখা চৌধুরী, মোস্তফা কামাল, অমিভাত সেন।
বক্তারা বলেন, কুমিল্লার মতলবের ইছাখালী গ্রামের সাধারণ পরিবারের সন্তান তাজুল। দারিদ্র্যতা সত্ত্বেও তিনি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষায় বিশেষ মেধার পরিচয় দেন। ১৯৬৮ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে ভর্তি হন এবং প্রথম হয়ে বিশ্ববিদ্যালয়ের পাঠ শেষ করেন। এরপর যোগ দেন শ্রমিক রাজনীতিতে।
বক্তারা আরো বলেন, বিভিন্ন গণসংগ্রামে তিনি সক্রিয় ভূমিকা পালন করেন। শহীদ কমরেড তাজুলের সততা, আদর্শনিষ্ঠ, দেশপ্রেম, সাহসিকতা ও আত্মত্যাগ বাংলাদেশের রাজনীতিতে এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। বিজ্ঞপ্তি