মুক্তির অপেক্ষায় ইরফানের ছবি ‘দ্য সং অফ স্করপিয়ন্স’

0
34

সুপ্রভাত ডেস্ক :
গত ২৯ এপ্রিলই ইরফান খানের চলে যাওয়ার এক বছর পূর্ণ হয়েছে। যদিও ভক্তদের মনে চিরকালই তিনি বেঁচে থাকবেন তার অভিনয়ের অসাধারণ সব দলিলের মাধ্যমে। তিন দশকের অভিনয় জীবনে ইরফান অসামান্য সব অভিনয়ের কাজ করেছেন। তার কাজের জাদুতে মুগ্ধ অসংখ্য মানুষের তালিকায় রয়েছেন পরিচালক অনুপ সিংও। ২০১৩ সালে ‘কিস্সা : দ্য টেল অফ আ লোনলি ঘোস্ট’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন তারা।
এর পর ফের একবার এই অভিনেতা ও পরিচালকের যুগলবন্দি দেখা গিয়েছে ‘দ্য সং অফ স্করপিয়ন্স’ ছবিতে। এই ছবিটি ২০১৭ সালে সুইৎজারল্যান্ডের ৭০তম লোকারনো ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয়েছিল। এতদিন ভারতে মুক্তি পায়নি এই ছবি। তবে এখন ভারতে মুক্তির জন্য তৈরি হয়েছে এই ছবি। আরও আগেই মুক্তি পেত। তবে করোনার অতিমারির জন্যই পিছিয়ে গিয়েছিল ভারতে মুক্তি।
হিসেব মতো ‘আংরেজি মিডিয়াম’ ইরফান খানের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি। তবে পরিচালক অনুপ সিংয়ের সঙ্গে ‘দ্য সং অফ স্করপিয়ন্স’ ইরফানের আগেই ক্যুট করা ছবি। কিন্তু ভারতীয় দর্শক এখনও এই ছবি দেখেননি। সুইজারল্যান্ড-ফ্রেঞ্চ-সিঙ্গাপুরিয়ান-রাজস্থানি ভাষা মিলিয়ে এই ছবি তৈরি করা হয়েছে। গোলসিফতে ফারাহানিকে দেখা যাবে এই ছবিতে। এছাড়াও ওয়াহিদা রহমান ও শশাঙ্ক অরোরাকে দেখা যাবে এই ছবিতে।
উট বিক্রেতার চরিত্রে দেখা যাবে ইরফান খানকে। আদম তার চরিত্রের নাম। নুরান অর্থাৎ গোলসিফতের প্রেমে পড়ে যান আদম।