মিরসরাইয়ে প্রস্তুত ১৬১টি আশ্রয় কেন্দ্র

0
200
মিরসরাইয়ে ঘূর্ণিঝড় প্রবণ  এলাকায় মাইকিং করছে সিপিপির কর্মীরা-সুপ্রভাত

রাজু কুমার দে, মিরসরাই :

মিরসরাইয়ে সুপার সাইক্লোন ‘আম্পান’ মোকাবেলায় ১৬১টি আশ্রয় কেন্দ্র প্রস’ত রাখা হয়েছে। ইতিমধ্যে উপকূলীয় এলাকায় মাইকিং করা হয়েছে। রাতের মধ্যে উপকূলীয় এলাকার প্রায় অর্ধ লাখ মানুষকে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

জানা গেছে, মিরসরাইয়ের তিনটি ইউনিয়নে ঘূর্ণিঝড় আম্পানে ড়্গয়ড়্গতি হতে পারে বলে আশংকা করা হচ্ছে। এগুলো হলো ১৬ নম্বর সাহেরখালী, ৫ নম্বর ওসমানপুর ও ৬ নম্বর ইছাখালী ইউনিয়ন। ওই সকল ইউনিয়নের উপকূলীয় এলাকায় প্রায় অর্ধ লাখ লোক বাস করে। ইতিমধ্যে আম্পান মোকাবেলায় প্রস’ত করা হয়েছে ১৬১ টি আশ্রয় কেন্দ্র। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বরাদ্দ দেওয়া হয়েছে ১০ টন চাল ও নগদ ৫০ হাজার টাকা। মঙ্গলবার রাতে ৪৫০ জন মানুষ এবং ৯শ গবাদি পশু আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হয়েছে বলে জানা উপজেলা প্রশাসন।

উপজেলা প্রকল্প কর্মকর্তা সাইফুল্লাহ মজুমদার জানান, ঘূর্ণিঝড় আম্পানের কারণে সাহেরখালী, ইছাখালী এবং ওসমানপুর ইউনিয়নে ইতোমধ্যে ১ টন চাল ও ১০ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। সেখানে আশ্রয় কেন্দ্রে অবস্থান নেওয়া লোকজনের খাবারের ব্যবস্থা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রম্নহুল আমিন জানান, সুপার সাইক্লোন আম্পান মোকাবেলা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করেছে উপজেলা প্রশাসন।