মাদ্রিদ ওপেনে খেলবেন না জোকোভিচ

0
35

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ফরাসি ওপেনের আগে ধকল কমাতে আরও এক টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করলেন নোভাক জোকোভিচ। আগামী ৩০ এপ্রিল থেকে শুরু হতে চলা মাদ্রিদ ওপেন থেকে বুধবার নাম তুললেন টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। টুর্নামেন্ট আয়োজকদের তরফ থেকে এদিন নিশ্চিত করা হয়েছে গোটা বিষয়টি।
১৯তম মেজর জয়ের লক্ষ্যে ফরাসি ওপেনে নামার আগে ক্লান্তি কমানোই একমাত্র লক্ষ্য ‘জোকারে’র। আর সেই কারণে মাদ্রিদ ওপেন থেকে নাম তুলে নিয়ে ২০১৯ চ্যাম্পিয়ন জানিয়েছেন, ‘চলতি বছরে আমি মাদ্রিদে যেতে পারছি না। ফ্যানেদের সঙ্গে দেখা না হওয়ার জন্য দুঃখিত। এই নিয়ে দু’বছর হয়ে গেল। সত্যিই লম্বা সময়। আশা করি আগামী বছর তোমাদের সঙ্গে দেখা হবে।’ উল্লেখ্য, করোনার জেরে ২০২০ বাতিল হয়েছিল মাদ্রিদ ওপেন।
এমনিতেই চলতি মরশুমে বাছাই করেই বিভন্ন টুর্নামেন্টে অংশগ্রহণ করছেন সার্বিয়ান। চলতি মরশুমে এখনও অবধি চারটি টুর্নামেন্টে অংশ নিয়েছেন তিনি। গত ফেব্রুয়ারিতে মেলবোর্ন পার্কে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পরেও কোর্ট থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন ১৮টি মেজরের মালিক। সম্প্রতি চলতি মাসে দেশের মাটিতে সার্বিয়া ওপেনে অংশ নিয়েছিলেন জোকোভিচ। কিন্তু গত শনিবার সেই টুর্নামেন্টের শেষ চারে বিশ্বের ২৮ নম্বর রাশিয়ার আসলান কারাতসেভের কাছে অবাক হারে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয় তাকে।
আর এরপরেই বুধবার মাদ্রিদ ওপেন থেকে নিজেকে সরিয়ে নিলেন ‘জোকার’। তবে ফরাসি ওপেনের আগে প্রস্তুতি টুর্নামেন্ট হিসেবে জোকোভিচ রোম এবং বেলগ্রেড ওপেনে অংশ নেবেন বলে মনে করা হচ্ছে। আসন্ন ফরাসি ওপেনে দ্বিতীয়বার শিরোপা জয়ের লক্ষ্যে রাফায়েল নাদালের সঙ্গে তুল্যমূল্য প্রতিদ্বন্দ্বীতার সম্ভাবনা রয়েছে সার্বিয়ান তারকার। আগামী ২৪ মে থেকে শুরু হবে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ফরাসি ওপেন। চলবে ১১ জুন অবধি।
উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে মেলবোর্নে নিজের প্রিয় গ্ল্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে নবমবারের জন্য শিরোপা দখল করেছেন জোকোভিচ। ফাইনালে রাশিয়ার দানিল মেদভেদেভকে স্ট্রেট সেটে পরাজিত করেছিলেন সার্বিয়ান তারকা।