বিভিন্নস্থানে হানাদার মুক্ত দিবস পালিত

0
132

মিরসরাই : আমাদের মিরসরাই প্রতিনিধি জানায়,মিরসরাই হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। গত মঙ্গলবার হানাদার মুক্ত দিবস ও বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এবং আমরা মুক্তিযোদ্ধার সন্তান উপজেলা শাখার উদ্যোগে বিক্ষোভ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা শহীদ মিনার থেকে বিক্ষোভ র‌্যালিটি বের হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রদক্ষিন করে পুনরায় উপজেলা পরিষদ চত্ত্বরে গিয়ে শেষ হয়। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কবির আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধার সন্তান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুব রহমান রুহেল। প্রধান অতিথির বক্তব্যে মাহবুব রহমান রুহেল বলেন, দেশে নানাবিদ ষড়যন্ত্র শুরু হয়েছে। স্বাধীনতা বিরোধী ও তাদের দোসররা নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে। তারা বঙ্গবন্ধু ভাস্কর্য নিয়ে বিরোধীতা করছে। কিছুদিন পর বলবে ছবি তোলাও হারাম। ধর্মকে পুঁজি করে তারা ব্যবসা করছে। সমাজের ধর্মান্ধ মানুষকে বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনা সম্পর্কে বুঝাতে হবে। প্রকৃত মুক্তিযোদ্ধাদের সন্মানের পাশাপাশি বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালীন যেসব ভুয়া মুক্তিযোদ্ধা সনদ পেয়েছে তাদের বয়কট করতে হবে।মাদকমুক্ত সমাজ বির্নিমানে যুবসমাজকে এগিয়ে আসার জন্য যুবসমাজকে উদ্দেশ্য করে তিনি বলেন, সমাজের প্রতিটি স্তরে মাদক, সন্ত্রাস, দুর্নীতি, মৌলবাদ ঢুকে পড়েছে।

মুক্তিযুদ্ধের অন্যতম উদ্দেশ্য অর্থনীতির মুক্তির জন্য বীর মুক্তিযোদ্ধার সন্তানদের মাদক, সন্ত্রাস, দুর্নীতি, মৌলবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমরা মুক্তিযোদ্ধার সন্তান উপজেলা শাখার সভাপতি নয়ন কান্তি ধুমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আবুল হাশিম, সহকারী কমান্ডার মুক্তিযোদ্ধা ফজলুল করীম, আবদুল মোতালেব ভূঁইয়া, নজরুল ইসলাম ইসলাম (বাচ্চু), এমএম কামাল পাশা, মাষ্টার আবুল কালাম, কাটাছরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী হুমায়ুন, মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন গেদু, আবুল বশর, মাস্টার রফিকুজ্জামান, মুক্তিযোদ্ধার সন্তান তোফায়েল উল্ল্যাহ চৌধুরী নাজমুল, আবু জাফর।

রামগড় : আমাদের রামগড় প্রতিনিধি জানায়,উপজেলা প্রশাসনের উদ্যোগে ৮ডিসেম্বর বিজয় ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে যথাযথ মর্যাদায় রামগড় হানাদার মুক্ত দিবস পালন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মু.মাহমুদ উল্লাহ মারুফের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী।

এতে বিশেষ অতিথি ছিলেন,সহকারী কমিশনার (ভূমি) সজীব কান্তি রুদ্র, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার,ওসি সামসুজ্জামান, পৌর মেয়র মোহাম্মদ কাজী শাহজাহান, সংরক্ষিত নারী সদস্য কণিকা বড়ুয়া, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম,বিবি আয়শা, কাউন্সিলর মো. আবুল বশর,বাদশা মিয়া, আবুল কাশেম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন,সাধারণ সম্পাদক কাজী আলমগীর, পৌর আওয়ামী  লীগের সভাপতি রফিকুল আলম কামাল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান। এতে আরো উপস্থতি ছিলেন- সরকারি- বেসরকারি মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের সদস্য-সসদ্যা, রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ।