বক্সিং ডে টেস্টেও নেই ডেভিড ওয়ার্নার

0
186

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
অ্যাডিলেড ওভারের পর মেলবোর্নে সিরিজের দ্বিতীয় টেস্টেও নেই ডেভিড ওয়ার্নার। অর্থাৎ শনিবার থেকে এমসিজি-তে ভারতের বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে বাঁ-হাতি ওপেনার ওয়ার্নারকে ছাড়ায় নামছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় টেস্টে নেই অজি পেসার শন অ্যাবটও। বক্সিং ডে টেস্ট-সহ সিরিজের বাকি তিনটি টেস্টে খেলবেন না ভারত অধিনায়ক বিরাট কোহলিও।
অ্যাডিলেড ওভালে প্রথম টেস্ট জিতে চার ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে থেকে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে নামছে অস্ট্রেলিয়া। বুধবার ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়, মেলবোর্নে অস্ট্রেলিয়া দলের বায়ো-সিকিউর বাবল থেকে ডেভিড ওয়ার্নার ও শন অ্যাবট ছেঁটে ফেলা হয়েছে। সিডনিতে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে সতর্কতা হিসেবে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।
ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘নিউ সাউথ ওয়েলথ হেল্থ আউটলাইন মেনে কোনও প্লেয়ারকে হটস্পট থেকে অস্ট্রেলিয়া দলের সঙ্গে যোগ দিতে পারবে না। ক্রিকেট অস্ট্রেলিয়ার বায়ো-সিকিউরিটি প্রোটোকল অনুযায়ী হটস্পট থেকে কোনও প্লেয়ারকে বক্সিং ডে টেস্টের স্কোয়াডে যোগ দেওয়ার অনুমতি দেয় না।’
মেলবোর্নে বক্সিং ডে টেস্ট শুরু হচ্ছে ২৬ ডিসেম্বর থেকে। ভারত ও অস্ট্রেলিয়া দুই দলই বায়ো-সিকিউর পরিবেশে থেকে ট্রেনিং করছে। ওয়ার্নার ও অ্যাবট দু’জনেরই হোমটাউন সিডনি। কিন্তু সিডনিতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণে ওয়ার্নার ও অ্যাবট শনিবার মেলবোর্নে এসে পৌঁছেছেন। কিন্তু টিমের কোভিড-১৯ প্রোটোকল নিয়মে এই দলের সঙ্গে যোগ দিতে পারেননি।
ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের তৃতীয় ম্যাচে কুঁচকিতে টান ধরার মাঠ ছেড়ে ছিলেন বাঁ-হাতি অজি ওপেনার। চোটের কারণে টি-২০ সিরিজে এবং টেস্টের সিরিজের প্রথম টেস্ট থেকেও ছিটকে যান ওয়ার্নার। অভিজ্ঞ এই ওপেনারকে ছাড়া ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে হেরেছে অস্ট্রেলিয়া। তবে প্রথম টেস্টে ভারতের বিরুদ্ধে আট উইকেটে জয় পেয়েছে অজিবাহিনী।
অ্যাডিলেড ওভালে সিরিজের প্রথম টেস্টে ভারতীয় ব্যাটসম্যানদের নাস্তানাবুদ করেন অজি পেসাররা। প্রথম ইনিংসে ভারত অস্ট্রেলিয়ার থেকে বেশি রান করলেও দ্বিতীয় ইনিংস মাত্র ৩৬ রানে গুটিয়ে যায় ভারতীয় ইনিংস। যা ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সর্বনিম্ন টেস্ট স্কোর।