পুসকাসকে টপকালেন বেনজেমা

0
192

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
প্রতি মৌসুমে ‘সবচেয়ে সুন্দর’ গোলের জন্য দেয়া হয় ‘পুসকাস অ্যাওয়ার্ড’। রিয়াল মাদ্রিদের এই হাঙ্গেরিয়ান ফরোয়ার্ড ফ্রাঙ্ক পুসকাসের নামে চালু এ অ্যাওয়ার্ড। সেই কিংবদন্তিতে টপকে গেলেন করিম বেনজেমা। লা লিগার চলতি মৌসুমে ভ্যালেন্সিয়ার বিপক্ষে রিয়ালের ৩-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেছেন এই ফরাসি ফরোয়ার্ড। আর তাতেই পুসকাসকে টপকে লস ব্লাঙ্কোসদের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় পঞ্চম স্থানে উঠে এসেছেন তিনি।
৩২ বছর বয়সী তারকা রিয়ালের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০৩ ম্যাচে করেছেন ২৪৩ গোল। ছয়ে নেমে যাওয়া পুসকাস তার পেশাদারি ক্যারিয়ারে ব্লাঙ্কোসদের হয়ে ১৯৫৮-৬৬ মৌসুম পর্যন্ত খেলে ২৬২ ম্যাচে করেছেন ২৪২ গোল।
পূর্বসূরি পুসকাসকে টপকে যাওয়ার দিনে আরেকটি মাইলফলকেও পা রেখেছেন বেনজেমা। রিয়াল মাদ্রিদের ইতিহাসে চতুর্থ ফুটবলার হিসেবে আট মৌসুমেরও বেশি ২০ গোলের দেখা পেয়েছেন তিনি। তার আগে এই কীর্তি আছে কেবল রোনালদো, ডি স্টেফানো ও রাউলের। রিয়ালের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার উপরে ক্রিশ্চিয়ানো রোনালদো (৪৫০ গোল)। এরপরে আছেন রাউল গঞ্জালেস (৩২৩ গোল), আলফ্রেডো ডি স্টেফানো (৩০৮ গোল) এবং সান্তিয়ানা (২৯০ গোল)।
খবর : ডেইলিবাংলাদেশ’র।