পুলিশের নজরে যশ রাজ ফিল্মস!

0
212

সুপ্রভাত ডেস্ক :
সুশান্ত সিং রাজপুত মৃত্যুরহস্য তদন্তের কিনারা করতে এখনও পর্যন্ত বান্দ্রা থানায় মোট ১৩ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন সুশান্তের বান্ধবী বিয়া চক্রবর্তী, ঘনিষ্ঠ বন্ধু-পরিচালক মহেশ শেট্টি এবং বলিউডের খ্যাতনামা কাস্টিং ডিরেক্টর তথা সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’র পরিচালক মুকেশ ছাবড়া, অভিনেতার পিআর টিমের শ্রুতি মোদি ও রাধিকা নিহালনি-সহ আরও ৮জন ঘনিষ্ঠ ব্যক্তিকে। বৃহস্পতিবার মোট ৯ ঘণ্টা ধরে বান্দ্রা পুলিশ স্টেশনে জেরা করা হয় রিয়া চক্রবর্তীকে। এবং তার বয়ানের প্রেক্ষিতেই উঠে আসে বেশ চাঞ্চল্যকর কিছু তথ্য।
রিয়াকে জেরা প্রসঙ্গেই যশ রাজ ফিল্মসের নাম উঠে আসে। তিনি জানান, সুশান্ত কেরিয়ার গোড়ার দিক থেকেই বলিউডের এই ডাকসাইটে প্রযোজনা সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন। কিন্তু পরে সমস্যা হয়। তাই রিয়াকেও সুশান্ত না করেছিলেন যশ রাজের সঙ্গে চুক্তিতে থাকতে। আর সেই বয়ানের ভিত্তিতেই মুম্বই পুলিশের ‘তীক্ষè’ নজর এবার আদিত্য চোপড়ার যশ রাজ ফিল্মসের উপর। অতি শীঘ্রই বান্দ্রা থানায় ডাক পড়তে চলেছে এই প্রযোজনা সংস্থার। ইতিমধ্যেই যশ রাজ ফিল্মসের সঙ্গে সুশান্তের যা যা চুক্তিপত্র ছিল সেসব চেয়ে পাঠানো হয়েছে পুলিশের তরফে।
প্রসঙ্গত, দিন দুয়েক আগেই নেপোটিজম নিয়ে যখন নেটদুনিয়ায় শোরগোল, তখন যশ রাজ ফিল্মসের তরফে একটি টুইট করে বলা হয় যে, ‘কেপ অফ গুড ফিল্মস’ প্রোডাকশন হাউসের সঙ্গে যৌথ উদ্যোগে মোট ৮টি ছবি তৈরি করা হবে। যেগুলোয় সুযোগ পাবেন ‘আউটসাইডার’রা! অর্থাৎ ইন্ডাস্ট্রির নতুন মুখ তথা বহিরাগতরা। কিন্তু চমকপ্রদ ব্যাপার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সেই টুইট ডিলিট হয়ে যায়! সেই পোস্টের আর কোনও হদিশ মেলেনি!
সুশান্ত মৃত্যুরহস্যে কেন যশ রাজ ফিল্মসকে সমন পাঠাচ্ছে মুম্বাই পুলিশ? কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় উত্থাপন করা জরুরি এই প্রসঙ্গে। কারণ, কেরিয়ারের গোড়ার দিক থেকেই যশ রাজ ফিল্মসের সঙ্গে চুক্তিবদ্ধ থিলেন সুশান্ত। এই সংস্থার ব্যানারেই তার ২টি ছবি ‘শুদ্ধ দেশি রোম্যান্স’ এবং ‘ডিটেক্টিভ ব্যোমকেশ বক্সি’ মুক্তি পেয়েছে। তবে চুক্তি অনুযায়ী তৃতীয় ছবি ‘পানি’তে সুশান্তের অভিনয় করার কথা থাকলেও এই প্রজেক্ট পুরোটাই বিশ বাঁও জলে চলে যায়! দেশজুড়ে জলের অভাব কিংবা কৃষকদের সমস্যার প্রেক্ষাপট নিয়ে ছিল গল্প। ঘনিষ্ঠ সূত্র অনুযায়ী, ‘পানি’র জন্য অভিনেতা অনেক খেঁটেওছিলেন। পরিচালনা করার কথা ছিল শেখর কাপুরের। কিন্তু অজ্ঞাত কারণেই ‘পানি’র পরিকল্পনা বাতিল করে দেন প্রযোজক আদিত্য চোপড়া। নিজে সুশান্তকে জানানওনি সেকথা। পরিচালক শেখর পরে সুশান্তকে ফোন করে জানান। এই কথা জেনে সুশান্ত যে খুব ভেঙে পড়েছিলেন তা নিয়ে দিন দুয়েক আগেই শেখর কাপুর মুখ খুলেছিলেন।
খবর : সংবাদপ্রতিদিন’র।