পায়ে হেঁটে ১৫০ কিমি ভ্রমণ ২ দল রোভারের

189

বিভিন্ন বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে

চট্টগ্রাম জেলা রোভারের ২টি দলের পায়ে হেঁটে ১৫০ কিমি পরিভ্রমণ। চট্টগ্রাম কলেজ রোভার স্কাউট গ্রুপের চারজনের একটি পরিভ্রমণকারী দল ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত চট্টগ্রাম কলেজ থেকে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত রোভার প্রোগ্রামের আকর্ষণীয় ‘পরিভ্রমণকারী ব্যাজ’ অর্জনের লক্ষ্যে পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পথ অতিক্রম করেছেন।
যাত্রাপথে তারা মুজিববর্ষ, প্লাস্টিক দূষণ, করোনা ভাইরাস ও ডেঙ্গ বিষয়ে জনগণের মাঝে সচেতনতা ও সতর্কতা সৃষ্টি করেন। চারজন রোভার চারটি স্লোগানকে বুকে ধারণ করে পরিভ্রমণ করেন।
পরিভ্রমণকারী রোভার দলনেতা রোভার তৌহিদুল আলম রাষ্ট্রবিজ্ঞান বিভাগ চতুর্থ বর্ষ, রোভার মঈন উদ্দীন রাষ্ট্রবিজ্ঞান বিভাগ চতুর্থ বর্ষ, রোভার মুহাম্মদ জানে আলম মনোবিজ্ঞান বিভাগ, রোভার জাহিদ হাসান ডিগ্রি (পাস) দ্বিতীয় বর্ষ। চট্টগ্রাম কলেজ রোভার স্কাউট গ্রুপের ১ জন, স্যার আশুতোষ সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের ২ জন, কুয়াইশ কলেজ রোভার স্কাউট গ্রুপের ১ জনসহ মোট ৪ জনের একটি দল ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত চট্টগ্রাম কলেজ থেকে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত রোভার প্রোগ্রামের আকর্ষণীয় পারদর্শিতা ব্যাজ ‘পরিভ্রমণকারী ব্যাজ’ অর্জনের লক্ষ্যে ১৫০ কিলোমিটার পথ হেঁটে অতিক্রম করেছেন। পথিমধ্যে তারা পরিবেশ দূষণ, করোনা, বৃক্ষ রোপণ এবং বাল্যবিবাহ নিয়ে জনগণের মাঝে সচেতনতা ও সর্তকতা সৃষ্টি করেন।
পরিভ্রমণকারী রোভাররা হলেন, দলনেতা রোভার সাহেদুল চট্টগ্রাম কলেজ রোভার স্কাউট গ্রুপ, রোভার পাভেল মহাজন স্যার আশুতোষ সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ, রোভার নয়ন দাশ স্যার আশুতোষ সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ, রোভার অভিজিৎ ধর কুয়াইশ কলেজ রোভার স্কাউট গ্রুপ। বিজ্ঞপ্তি