নগরীর উন্নয়নের সাথে ঠিকাদাররা সরাসরি জড়িত

0
64

মেয়রের সাথে চসিক ঠিকাদারদের বৈঠক

মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, নগরীর উন্নয়নের সাথে ঠিকাদাররা সরাসরি জড়িত। একজন ঠিকাদারের সততা, স্বচ্ছতা ও আন্তরিকতা না থাকলে চট্টগ্রাম সিটি করপোরেশনের উন্নয়ন কাজ করা সম্ভব নয়। ঠিকাদারদের সাথে প্রতিষ্ঠানের সমন্বয় না থাকলে মানসম্মত কাজও হয়না। তিনি বলেন, এই শহর আপনার, এই নগরীকে সুন্দর ও নান্দনিকভাবে গড়ে তোলা প্রত্যেক ঠিকাদারের নৈতিক দায়িত্ব। মেয়র বলেন, ব্যবসা করতে গিয়ে ঠিকাদাররা ব্যক্তি স্বার্থের কথা চিন্তা করে কাজ করলে উন্নয়ন কাজ এগিয়ে নেয়া সম্ভব নয়। ঠিকাদাররা আন্তরিকতার সাথে এগিয়ে আসলে আমার পক্ষ থেকে আন্তরিকতার অভাব থাকবে না। চসিক ঠিকাদারদার সাথে এক বৈঠকে তিনি এসব কথা বলেন।
মেয়র প্রসঙ্গক্রমে আরো বলেন, আমার প্রচেষ্টা থাকবে সিটি করপোরেশনের আয়বৃদ্ধির জন্য আয়বর্দ্ধক প্রকল্প গ্রহণ করে সিটি করপোরেশনকে একটি শক্ত ভিত্তির উপর দাঁড় করানো এবং সুন্দর নান্দনিক ও বাসযোগ্য নিরাপদ আধুনিক নগর হিসাবে গড়ে তোলা। তিনি এই ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন।
তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের ঠিকাদার সমিতির পক্ষে যে ৬টি প্রস্তাবনা পেশ করা হয়েছে তার যৌক্তিকতা বিবেচনা করে ব্যবস্থা নেবেন বলে আশ্বাস প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন সমিতির সভাপতি সৈয়দ মাহামুদুল হক, সাধারণ সম্পাদক আবু ফরহাদ সাবু, সহ-সভাপতি মো. শামমুল আলম, আবুল কালাম, আবদুল্লাহ আল মামুন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দীন, রেজাউল করিম সিদ্দিকী শাহিন, সাংগঠনিক সম্পাদক মো. নেছার আহমেদ, শাহ সেলিম খালেদ,আসহাব রসুল জাহেদ, এ.কে.এম বখতেয়ার, মো. আতিকুল্লাহ, ফরিদ উদ্দীন ফরহাদ, এস.এম তৌহিদুল হক, ইফতেখার হোসেন বাবু, নাসির তালুকদার, মো. ইসমাইল, মো. আমির উদ্দীন, মো. হান্নান, মো. বেলাল হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি