টাকার বদলে মিলল জেল-জরিমানা

0
102

নিজস্ব প্রতিবেদক :

সেবাপ্রত্যাশীর ছদ্মবেশে তিন দালালকে আটক করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। আটকের পরে একজনকে কারাদণ্ডের পাশাপাশি বাকি দুজনকে জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার দুপুর ১২ টায় নগরের বায়েজিদ থানার নতুন পাড়া এলাকার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তাদের আটক করা হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। আটককৃতরা হলেন মোহাম্মদ আবদুল্লাহ মিন্টু, মো. রবিউল হোসাইন ও মো. গালিব।
অভিযান প্রসঙ্গে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বলেন, ছদ্মবেশে দালালদের আটক করা হয়েছে। সেবাপ্রত্যাশী সেজে বিআরটিএ কার্যালয়ে গেলে আটককৃতরা আমার কাছ থেকে কাজ করে দেওয়ার বিনিময়ে টাকা দাবি করে। পরে পুলিশের সহায়তায় তিনজনকে ধরা হয়। এর মধ্যে মোহাম্মদ আবদুল্লাহ মিন্টুকে ১৫ দিনের কারাদণ্ড এবং বাকি দুজনকে ৫ হাজার টাকা করে মোট দশ হাজার টাকা জরিমানা করা হয়।
তিনি আরও বলেন, দালালদের সহযোগিতার বিষয়ে বিআরটিএ কার্যালয়ের কতিপয় কর্মচারী জড়িত থাকার নাম পাওয়া গেছে। তদন্তের স্বার্থে এ বিষয়ে বিস্তারিত জানানো যাচ্ছে না। আশাকরি জড়িতদের বের করে যথাযথ শাস্তির আওতায় আনা হবে।