চমেকে’র পরিচালকের সাথে সৌজন্য সাক্ষাতে প্রশাসক : জনসংখ্যা অনুযায়ী চট্টগ্রামে স্বাস্থ্যসেবা অপ্রতুল

0
161

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, চট্টগ্রামে জনসংখ্যা অনুযায়ী স্বাস্থ্য সেবা অপ্রতুল। চট্টগ্রাম জাতীয় অর্থনীতিকে সমৃদ্ধ করলেও সে তুলনায় নাগরিক সেবা ও সুযোগ-সুবিধা পাচ্ছে না। তিনি বলেন, মেডিক্যাল কলেজ হাসপাতালের উপর চাপ কমাতে অঞ্চলভিত্তিক জেনারেল হাসপাতাল গড়ে তোলা প্রয়োজন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রতিটি রোগীর জন্য ওয়ান স্টপ সার্ভিস চালু করার আহ্বান জানান প্রশাসক।
তিনি বলেন, খাদ্যে ভেজাল, ফলমূল, মাছ, শাকসবজীতে ফরমালিন প্রয়োগে ক্যান্সার ঝুঁ^কি বাড়াচ্ছে। আমরা প্রয়াস চালাচ্ছি, এ ব্যাপারে গণসচেতনতা সৃষ্টি করতে। তিনি গতকাল সকালে চমেক হাসপাতালের পরিচালক কার্যালয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিচালকের সাথে সৌজন্য সাক্ষাতে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, করোনা রোগীসহ বিভিন্ন রোগীদের দিন-রাত সেবা দিয়ে যাচ্ছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল। সেবার ক্ষেত্রে কোন ধরনের দায়িত্ব ও কর্তব্য অবহেলা করা যাবে না। করোনাকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অনেক অবদান রয়েছে। চট্টগ্রাম বিভাগে এই হাসপাতালটি সাধারণ ও মূমুর্ষ রোগীদের যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন তা অতুলনীয়।
তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেবার মান আরো উন্নত করার আহ্বান জানান। এ সময় চমেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর, উপ পরিচালক ডা. মুহাম্মদ আফতাবুল ইসলাম, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, চমেক হাসপাতালের অধ্যাপক ডা. অনিরুদ্ধ ঘোষ, ডা. নাজমুল হাসান, প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি