খাগড়াছড়িতে ৫ স্বাস্থ্যসেবা কেন্দ্র সিলগালা

দেড় লাখ টাকা জরিমানা

খাগড়াছড়ি প্রতিনিধি»

খাগড়াছড়ি সদর ও মাটিরাঙায় পৃথক অভিযান চালিয়ে নিবন্ধন বিহীন ৫টি প্রাইভেট ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ডেন্টাল চেম্বার সিলগালা করা হয়েছে। এ ছাড়া নিবন্ধন বিহীন এক ভুয়া চিকিৎসক এবং এক ডায়াগনস্টিক সেন্টারকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। রোববার দুপুর ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পৃথকভাবে এসব অভিযান পরিচালিত হয়। খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কেএম ইয়াসির আরাফাত এ তথ্য নিশ্চিত করেন।
ভ্রাম্যমান আদালতের তথ্যমতে, খাগড়াছড়ি জেলা স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের অভিযানে সদর উপজেলার খাগড়াছড়ি চক্ষু হাসপাতাল, কেএসটিসি ডায়াগনস্টিক সেন্টারের ল্যাব ও ফেয়ার হেলথ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়। এছাড়া মাটিরাঙ্গায় উপজেলায় প্রশাসনের অভিযানে বিএমডিসির নিবন্ধন বিহীন জননী ডেন্টাল ও শর্মা ডেন্টাল নামে ২ টি চেম্বার সিলগালা করা হয়। এ ছাড়া বিএমডিসির নিবন্ধন বিহীন এক ভুয়া ডাক্তারকে ৫০ হাজার টাকা ও নিবন্ধন বিহীন একটি ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. মো. ছাবের জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশিত সারাদেশে গুণগত স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে নজরদারি বাড়ানো হয়েছে। অবৈধ চিকিৎসা প্রতিষ্ঠান ও ভুয়া চিকিৎসকদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
প্রসঙ্গত, গতকাল খাগড়াছড়ি সদরে অভিযান চালিয়ে বিএমডিএসর নিবন্ধন বিহীন ২ ভুয়া দন্ত চিকিৎসককে ৬ মাস করে জেল ও ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ১ মাস জেল দেয় জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।