কৃষক লীগের উদ্যোগে ধান ও সবজি বীজ বিতরণ

0
160

নিজস্ব প্রতিনিধি, লোহাগাড়া :
বাংলাদেশ কৃষকলীগের উদ্যোগে লোহাগাড়ায় ১৫০ প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে হাইব্রিড ধান ও সবজিবীজ বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে গত শনিবার বিকেল বেলা লোহাগাড়া উপজেলা পাবলিক হলে এক সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন লোহাগাড়া উপজেলা কৃষকলীগ সভাপতি আলী আহামেদ। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আলহাজ মোস্তফা কামাল চৌধুরী। সমাবেশ উদ্বোধন করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষলীগ সভাপতি আতিকুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. আরমান চৌধুরী। প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আতাউল করিম আতিক ও বিশেষ বক্তা ছিলেন দক্ষিণ জেলা কৃষলীগের বন ও পরিবেশ সম্পাদক মো. ইব্রাহিম চৌধুরী।
লোহাগাড়া উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও লোহাগাড়া প্রেসক্লাব সভাপতি নুরুল ইসলাম, উপজেলা কৃষকলীগের সহসভাপতি চেয়ারম্যান এ. ওয়াহেদ, সহসভাপতি তুষার কান্তি বড়–য়া, আব্দুল জব্বার, মাহমদুল হক, রক্সি সিকদার, মো. মিয়া ফারুক, শিমুল বড়–য়া, মো. আইয়ুব, কাজী মো. শের আলী, রিনা আক্তার, জাহাঙ্গীর তালুকদার, মৃদুল বড়–য়া, আনছারুল আলম, মিয়া হোসেন, সাইফুল ইসলাম জিয়া, রতন কান্তি দাশ, জালাল আহামদ, হাজি সোলতান আহামদ, সাতকানিয়া কৃষকলীগ নেতা আবুল কালাম ও লুৎফুর রহমান প্রমুখ।
প্রধান অতিথি আলহাজ মোস্তফা কামাল চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কৃষকদের উন্নয়নের জন্য আন্তরিকভাবে কাজ করছে। কৃষকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, এক সময় সার, বীজ ও কীটনাশকের জন্য কৃষকেরা দৌড়াদৌড়ি করতেন। এখন সে অবস্থা আর নেই। ন্যায্যমূল্যে সার, বীজ ও কীটনাশক পাচ্ছেন কৃষকেরা। বছর বছর উৎপাদন বাড়ছে।