এ আর রহমানের ‘৯৯ সংস’

0
72

সুপ্রভাত ডেস্ক :
প্রখ্যাত ভারতীয় সংগীতজ্ঞ এ আর রহমানের গল্পে ও প্রযোজনায় নির্মিত প্রথম মিউজিক্যাল রোমান্স ফিল্ম ‘৯৯ সংস’-এর ট্রেলার প্রকাশ পেয়েছে। ট্রেলার যেমন মুগ্ধতা ছড়িয়েছে তা বড় পর্দায় ঠিকঠাক ফুটে উঠলে সিনেমাটি নিঃসন্দেহে উপমহাদেশের চলচ্চিত্রে অনন্য একটি সংযোজন হবে।
‘৯৯ সংস’ সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেছেন নবাগত জুটি ইহান ভাট ও এডিলসি ভারগাস। এছাড়াও আছেন আদিত্য শীল, লিসা রায় ও মনীষা কৈরালা। সিনেমাটির গল্প লিখেছেন রহমান নিজেই। আর পরিচালনা করছেন বিশ্বেশ কৃষ্ণমূর্তি।
‘৯৯ সংস’ ট্রেলার দারুণ সাড়া ফেলেছে সিনেমা ও সংগীতপ্রেমীদের মধ্যে। মূলত বিনোদনমূলক কাল্পনিক মিউজিক্যাল ড্রামা হবে এটি। ক্যামেরার কাজ ও ভিজ্যুয়াল ইফেক্টস দারুণ। কিন্তু এর কাহিনি অস্পষ্ট। ট্রেলারে দেখা যায়, একজন উঠতি শিল্পী উত্থান-পতনের মধ্য দিয়ে চূড়ান্ত পর্যায়ে মিউজিকের জাদুতে হারিয়ে যান।
সিনেমা প্রসঙ্গে এ আর রহমান বলেন, এটা একটা পরীক্ষামূলক সিনেমা। পুরাতন ও নতুন বিশ্বের বিরুদ্ধে একজন শিল্পীর সংগ্রাম ফুটে উঠবে ‘৯৯ সংস’-এ। আর এক্ষেত্রে তার সহায় হবে সংগীত। মনীষা কৈরালা ও লিসা রায়ের মতো তারকা এবং রণজিত বারোত ও রাহুল রামের মতো সংগীত কিংবদন্তির সঙ্গে কাজ করার অভিজ্ঞতাা দারুণ।
‘৯৯ সংস’ হতে যাচ্ছে ভারতের প্রথম সাউন্ডট্রাক অ্যালবাম যেখানে ব্যবহৃত হবে ডলবি অ্যাটমস টেকনোলজি। আর এই প্রযুক্তিতে সংগীতের জাদু সৃষ্টি করবেন এ আর রহমান। সিনেমাটি আগামী ১৬ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।