উখিয়ায় বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত অস্ত্র ও ইয়াবা উদ্ধার

0
90

নিজস্ব প্রতিনিধি, উখিয়া :
উখিয়া সীমান্তের ঘুমধুমে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা ইয়াবা কারাবারি নিহত হয়েছে। রোববার রাত ৪টার দিকে ঘুমধুম ইউনিয়নের গর্জনবনিয়া চাকমাপাড়া সীমান্তে টহলরত বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে নিহতের ঘটনা ঘটেছে।
ঘটনাস্থল থেকে এক লাখ ইয়াবা, দুটি একনলা বন্দুক, চারটি তাজা কার্তুজ ও দুটি খোসা উদ্ধার করা হয়। নিহত ইয়াবা কারবারিরা হলো উখিয়ার কুতুপালং ১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি/২ ব্লকের ফোরকান মাহমুদের ছেলে মো. জোবায়ের (২৮) ও একই এলাকার লম্বাশিয়া ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি/৩ ব্লকের হামজা মিয়ার ছেলে দিল মোহাম্মদ (২৫)। এসময় বিজিবির দুই সদস্যও আহত হয়েছেন।
কক্সবাজার ৩৪ বিজিবির সহকারী পরিচালক মো. ইয়ার হোসেন জানান, কতিপয় রোহিঙ্গা নাগরিক একটি বড় ধরনের ইয়াবার চালান নিয়ে সীমান্ত অতিক্রম করার জন্য ঘুমধুমের গর্জনবনিয়া চাকমাপাড়া ব্রিজের পূর্ব পাশে পাহাড়ের ঢালুতে ওতপেতে অবস্থান করছিল। গোপন সংবাদের ভিত্তিতে টহলরত বিজিবির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হলে ইয়াবা কারবারিরা দু’দলে বিভক্ত হয়ে বিজিবিকে লক্ষ্য করে গুলি করে। এসময় বিজিবি পাল্টা গুলি করলে দুইজন ইয়াবা কারবারি গুলিবিদ্ধ হয়। অবস্থা বেগতিক ভেবে অন্য ইয়াবা কারবারিরা পালিয়ে যায়। পরে বিজিবির সদস্যরা গুলিবিদ্ধ দুই রোহিঙ্গাকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
তিনি আরও জানান, নিহতদের ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে।